লাইফ সাপোর্টেও হল না শেষ রক্ষা, প্রয়াত এই গুনী শিল্পী

0
2105

নিজস্ব প্রতবেদন (পল্লবী সান্যাল) ২৫.০৯.২০২০ : লাইফ সাপোর্টেও হল না শেষ রক্ষা। প্রয়াত বিশিষ্ট সঙ্গীত শিল্পী এসপি বালাসুব্রক্ষ্মণ্যম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। দুঃসংবাদটি প্রকাশ্যে আসতেই শোকের ছায়া নেমে এসেছে বিনোদন মহলে। একের পর এক ট্যুইটে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্টরা। গত ৫ অগাস্ট কোভিডে আক্রান্ত হওয়ার পর চেন্নাইয়ের এমজিএম হেলথ কেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানেই শুক্রবার দুপুর ১ টা বেজে ৪ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এই শিল্পী। গতকালই হাসপাতালের বুলেটিন সূত্রে জানা গিয়েছিল, গত ২৪ ঘণ্টায় শারীরিক অবস্থার অনেকটাই অবনতি ঘটেছে শিল্পীর। সর্বোচ্চ লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। চলছে সর্বক্ষণের নজরদারিও।

করোনায় আক্রান্ত বালাসুব্রহ্মণ্যমের উপসর্গ হাল্কা থাকলেও পরিবারের কথা ভেবে বাড়িতে না থেকে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। আশা করেছিলেন কয়েকদিনের মধ্যেই বাড়ি ফিরতে পারবেন। তখনও তিনি ভাবতে পারেননি যে তাঁর আর বাড়ি ফেরা হবে না।

ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রাপ্ত এই সঙ্গীত শিল্পী প্রায় ১৬টি ভাষায় ৪০ হাজার গান গেয়েছে। কাজ করেছেন ইলাইয়ারাজা, এ আর রহমানের মতো বিশ্ব বিখ্যাত সুরকারদের সঙ্গে। দক্ষিণী ছবিতে যেমন সুরেলা ঝড় তুলেছিলেন ঠিক তেমনই সমান পারদর্শীতা দেখিয়েছেন বলিউডের সঙ্গীত জগতেও। গায়ক ছাড়াও এসপি সুব্রক্ষ্মণ্যম ছিলেন একাধারে অভিনেতা, প্রযোজক ও বাচিক শিল্পী। ন্যাশনাল অ্যাওয়ার্ড ছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে পদ্মশ্রী এবং পদ্ম বিভূষণ সম্মান।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here