হাঁচি, কাশির সমস্যায় নাজেহাল?সহজেই মুক্তি পান এর থেকে…

0
247

সংবাদটিভি ওয়েবপেজ

ঘুম থেকে ওঠা মাত্র একের পর এক হাঁচি না দিয়ে বিছানা ছাড়েন না অনেকেই। নানারকম খাওয়ারে যেমন অনেকের অ্যালার্জি থাকে, তেমনই এই হাঁচি কাশিতেও অ্যালার্জির সমস্যায় ভোগেন অনেকে।খুব সহজে যাদের ঠাণ্ডা লাগার ধাত আছে তাঁরা সাধারণত এই অ্যালার্জির সমস্যায় ভোগেন।শীতের সকালে ঘুম থেকেই উঠতে না উঠতেই অনেকেরই হাঁচি, কাশি শুরু হয়ে যায়। যাদের প্রায় প্রতিদিন এই রকম সমস্যার সম্মুখীন হতে হয় তাদের জন্য রইল কিছু টিপস…
১) যারা সকালে জগিং বা শরীরচর্চা করেন, তারা শুরুতে মাথা, নাক-মুখ ঢেকে নিলেই ভাল। এতে বাইরের তাপমাত্রার সঙ্গে স্বাভাবিক ভাবে মানিয়ে নিতে সুবিধে হবে।

২) হাঁচি, কাশি, নাক দিয়ে জল পড়ার মতো সমস্যায় বাজারে একাধিক কার্যকরী ওষুধ-পত্র, নাজাল ড্রপ রয়েছে। তবে এগুলি ব্যবহারের আগে অবশ্যই চিকিত্সকের পরামর্শ নেওয়া জরুরি।

আরও পড়ুন…শরীরে গাটে গাটে ব্যাথা? সহজেই কমান ব্যথা থেকে…

৩) ঘুম থেকে ওঠার পর বাইরের তাপমাত্রার সঙ্গে মানিয়ে নিতে আমাদের শরীরের বেশ কিছুটা সময় লাগে। তাই সকালে বিছানা ছেড়ে ওঠার পর গায়ে অবশ্যই গরম জামা-কাপড়  জড়িয়ে রাখুন।

৪) ঘুম থেকে উঠে বিছানা ছেড়ে মাটিতে পা রাখার আগে সাবধান! ঠান্ডা মেঝেতে খালি পায়ে হাঁটলে চট করে ঠান্ডা লেগে হাঁচি, কাশি শুরু হয়ে যেতে পারে।তাই খালি পায়ে হাঁটার  অভ্যাস বদলে ফেলুন।

ঠাণ্ডায় খুব সহজেই শরীর খারাপ করে অনেকের। বিশেষ করে যাদের অ্যালার্জির সমস্যা রয়ছে। তাই যে কোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নিন। সুস্থ থাকুন।ভালো থাকুন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here