প্রশাসনিক স্তরে বড়সড় রদবদল নবান্নের!

0
2415

নিজস্ব প্রতিবেদন (০৩.১১.২০২০) পল্লবী সান্যাল : চলতি বছর শেষ হতে আর বাকি মাত্র এক মাস। আর বছর ঘুরলেই রাজ্যে ২০২১-এর বিধানসভা নির্বাচন। দিনক্ষণ স্থির না হলেও জোরকদমে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস থেকে বিরোধী বিজেপি-সিপিএম ও কংগ্রেসের অন্দরে। আরও ৫ বছর গদি আঁকড়ে থাকতে প্রতিজ্ঞাবদ্ধ রাজ্যের শাসকদল। ২১-এর বিধানসভাকে সামনে রেখে তাই নভেম্বরের শুরুতে বেশ কয়েকজন আমলা ও জেলাশাসককে বদলির নির্দেশ দিল নবান্ন।

পরিবেশ দফতর থেকে সরিয়ে আগেই পরিবেশ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছিল সচিব বিবেক কুমারকে। এখন আবার তাঁর কাঁধে বর্তাল রাজ্য ভ্যালুয়েশন বোর্ডের দায়িত্বও। অন্যদিকে,পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার এখন থেকে সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দফতরের যুগ্মসচিবের দায়িত্ব।

এত দিন বন্ধ ব্যাঙ্ক ! চিন্তায় গ্রাহকরা

উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তীকে সরিয়ে নিয়ে আসা হল স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিব করে। আর চৈতালি দেবীর জায়গায় এলেন সুমিত গুপ্ত। তিনিই এখন থেকে জেলাশাসকের দায়িত্ব পালন করবেন। এর আগে সুমিতবাবু ছিলেন ডব্লুবিআইডিসির এক্সিকিউটিভ ডিরেক্টর পদে।এছাড়া এই জেলার অতিরিক্ত জেলাশাসক এনাউর রহমানকে পূর্ব বর্ধমানের জেলাশাসক করা হয়েছে। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী এবার থেকে সামলাবেন বীরভূমের দায়িত্ব। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসুকে স্থানান্তরিত করা হয়েছে জলপাইগুড়িতে। মৌমিতাদেবীর আগে জলপাইগুড়ির জেলাশাসক ছিলেন অভিষেক কুমার। তাঁকে উচ্চ শিক্ষা দফতরের যুগ্মসচিব পদে বসানো হয়েছে।জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি বদলি হয়ে এলেন উচ্চশিক্ষা দফতরের যুগ্মসচিব পদে। পূর্ব মেদিনীপুরের জেলাশসক পার্থ ঘোষকে দেওয়া হয়েছে নদিয়ার দায়িত্ব। পাহাড়েও হয়েছে রদবদল।এস পুনমবালমের জায়গায় দার্জিলিংয়ের নতুন জেলা শাসক করা হয়েছে শশাঙ্ক শেঠিকে। পুনমবালমকে ভূমি ও ভূমি সংস্কার দফতরের যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে।

২০২১-এর মাঝামাঝিতে করোনা টিকা আনছে হায়দরাবাদের এই সংস্থা?

দার্জিলিংয়ের জেলা শাসককে বদলি করায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। সোমবার দুপুরেই রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে বৈঠক হয় তাঁর। তারপরই জেলা শাসককে বদলির নির্দেশ দেওয়ার বিষয়টি আলোড়ন ফেলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here