করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ৪টি আয়ুর্বেদিক ওষুধের ফর্মুলেশন যাচাই করার কাজ চলছে

0
25

করোনার বিরুদ্ধে লড়ার জন্যে নিরন্তর গবেষণা চালাচ্ছেন চিকিৎসা বিজ্ঞানীরা। সচেতনতা, আগাম সতর্কতার পাশাপাশি করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভারতীয় বিকল্প চিকিৎসা পদ্ধতির উপর ভরসা কেন্দ্রের AYUSH মন্ত্রকের। আয়ুর্বেদিক, যোগাভ্যাস, ইউনানি, সিদ্ধা ও হোমিওপ্যাথি— এই পাঁচ বিকল্প চিকিৎসা পদ্ধতির উপর নির্ভর করে করোনা মোকাবিলার পরামর্শ দিয়েছে কেন্দ্রের AYUSH মন্ত্রক। এ বার করোনা রুখতে ৪টি আয়ুর্বেদিক ওষুধের পরীক্ষামূলক প্রয়োগ শুরু করতে চলেছে AYUSH মন্ত্রক।

বৃহস্পতিবার এ কথা টুইট করে জানিয়েছেন কেন্দ্রীয় আয়ুষ (AYUSH) প্রতিমন্ত্রী শ্রীপদ ওয়াই নায়েক। তিনি জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ৪টি আয়ুর্বেদিক ওষুধের ফর্মুলেশন যাচাই করার কাজ চলছে। এই গবেষণা শেষ হলে আগামী সপ্তাহের মধ্যেই এই নিয়ে পরীক্ষামূলক প্রয়োগের কাজ শুরু করা হবে।

করোনা আক্রান্তদের জন্য একটি সহযোগী চিকিৎসা (অ্যাড-অন থেরাপি) এবং স্ট্যান্ডার্ড কেয়ার হিসাবে এই চারটি ওষুধ প্রয়োগ করা হবে। দেশের ঐতিহ্যবাহী এই ওষধি ব্যবস্থা ও চিকিৎসা পদ্ধতি করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ঘুরে দাঁড়ানোর পথ দেখাবে বলে আশাবাদী আয়ুষ (AYUSH) প্রতিমন্ত্রী শ্রীপদ ওয়াই নায়েক।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here