করোনা থেকে বাঁচতে স্যানিটাইজার তৈরি করছে শেন ওয়ার্নের কোম্পানি

0
23

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ২০/৩/২০২০

সারা বিশ্ব জুড়ে ছড়িয়েছে করোনার মারণ খেলা। খেলোয়াড়ি জীবনে হোক বা খেলা ছাড়ার পর, শেন ওয়ার্ন সব সময়ই মানব জাতির স্বার্থে এগিয়ে এসেছেন। এর আগে অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নিলামে ১০ লাখ অস্ট্রেলিয়ান ডলারে নিজের টেস্ট ক্যাপ বিক্রি করে দিয়েছিলেন তিনি। সারা বিশ্বে এখন করোনাভাইরাস মহামারীর আকার ধারণ করেছে। ইউরোপের একাধিক দেশে মৃত্যুমিছিল চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনার হাত থেকে বাঁচতে হলে সব সময় হাত পরিষ্কার রাখতে হবে। আর তাই সারা বিশ্বে আচমকা বেড়ে গিয়েছে স্যানিটাইজারের চাহিদা। তাই এবার সাহায্যের জন্য এগিয়ে এলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। নিজের কোম্পানি 708—এ ১৭ মার্চ থেকেই মদ প্রস্তুত বন্ধ রেখেছেন তিনি। তার বদলে ৭০ শতাংশ অ্যালকোহল দিয়ে বানানো হচ্ছে স্যানিটাইজার। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুটি হাসপাতালে পাঠানো হচ্ছে সেগুলো।

আরও পড়ুন….দীর্ঘ অসুস্থতার পরে অবশেষে চলে গেলেন কিংবদন্তি ফুটবলার

ওয়ার্ন বলেছেন, ”এই সময়টা আমাদের সবার জন্য খুব কঠিন। ভাইরাসের বিরুদ্ধে লড়তে, মানুষের জীবন বাঁচাতে এবং চিকিৎসা ব্যবস্থাকে যে যেভাবে পারি সাহায্য করা উচিত। অ্যালকোহল থেকে স্যানিটাইজার তৈরি করে সেভেন জিরো এইট উদাহরণ তৈরি করতে পেরেছে। আপনাদেরও অনুরোধ করছি, সম্ভব হলে এমন কিছু করুন।”

এখনও পর্যন্ত সারা পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ২০ জন। মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১০ হাজার ৪৯ জন। শেন ওয়ার্নের দেশ অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৮৫৪ জন। মারা গেছেন ৭ জন। ওয়ার্ন মনে করেন, এখন থেকেই সচেতন হলে এবং প্রয়োজনীয় কিছু পদক্ষেপ নিলে এই মারণ ভাইরাসের বিস্তার রোধ করা যাবে। আর তাই তিনি সরকারি নির্দেশের পালন করার ডাক দিয়েছেন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here