করোনা ভাইরাস থেকে মেয়েকে বাঁচাতে আলিঙ্গন মায়ের

0
93

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ১৪/২/২০২০

প্রাণ কেড়েছে ৯০০ জনের বেশি। তার থেকেও বেদনাদায়ক, মানুষের সম্পর্ক চুরমার করে দিয়েছে নোভেল করোনাভাইরাস। এই রোগকে মহামারী বলে চিহ্নিত করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা । আশঙ্কা, ভয়, উদ্বেগ নিয়ে দিন কাটাচ্ছে চিনের মানুষ। উহান, বেজিং শহর কার্যত শুনশান। মাস্ক ও যে সুরক্ষিত নয় তা প্রমাণ হল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়ো থেকে।
ভিডিওতে দেখা যাছে মা পেশায় নার্স। করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিত্সায় নিজেকে নিয়োজিত করেছেন। মাস্ক, শরীরে বিশেষ পোশাক পরে অনেকদিন পর মেয়ের সঙ্গে দেখা করতে হাসপাতালের বাইরে বেরিয়েছেন। মেয়ের সঙ্গে দেখা তো করলেন, কিন্তু স্পর্শ করতে পারলেন না।

আরও পড়ুন….৩১ বছর পর একদিনের সিরিজে হোয়াইটওয়াশ ইন্ডিয়ার

কয়েক ফুট দূরত্বে মা-মেয়ে দাঁড়িয়ে শূন্যে আলিঙ্গন করে পরস্পরকে। অনেকদিন পর মা-কে দেখে কান্নায় ভেঙে পড়ে মেয়ে। মা তাকে সান্ত্বনা দেন, “কেঁদো না, যুদ্ধ শেষ করে খুব তাড়াতাড়ি বাড়ি ফিরে আসবে।” ভিডিও টি প্রকাশ্যে আসতেই তা দ্রুত ভাইরাল হয়ে যায়।সত্যিই যুদ্ধ চলছে। করোনাভাইরাস প্রতিহৃত করতে দিনরাত এক করে দিচ্ছেন চিনের স্বাস্থ্যকর্মীরা।

রাতারাতি করা হয়েছে হাসপাতাল। এখনও পর্যন্ত চিনেই কমপক্ষে ৮০০ জনের মতো মৃত্যু হয়েছে। কিন্তু ওই সংস্থার দাবি, ২০০২-০৩ সালে সিভিয়ার অ্যাকুইটি রেসপিরেটরি সিনড্রোম (সার্স)-এর মারণ ছোবলে মৃত্যু হয়েছিল ৭৭৪ জনের। তাকে ছাপিয়ে গেল নোভেল করোনাভাইরাস। এমনটাই দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-র।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here