সমাজের প্রথা ভাঙতে বিশ্ব নারী দিবসে আসছে শবরী

0
93

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ১১/২/২০২০

সমাজ যেখানে পুরুষদেরই পুরোহিত হিসেবে স্বীকৃতি দেয়, সেখানে শবরী কি পারবেন, পুরুষতন্ত্রকে ভেঙে দিয়ে নিজের পৃথক পরিচয় তৈরি করতে? মহিলা হয়ে কীভাবে পৌরহিত্য করতে পারেন! কীভাবে নিজেকে পুরোহিত বলে দাবি করতে পারেন কোনও মহিলা! সমাজে পৌরুষত্বের মানদণ্ডকে ভেঙে দিয়ে, মহিলা পুরোহিত শবরীর চলার পথ কি মসৃন হবে! এমন অনেক প্রশ্নই উঠছে ব্রহ্মা জানেন গোপন কম্মটি-র ট্রেলার মুক্তি পাওয়ার পর।সম্প্রতি মুক্তি পায় পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের সিনেমা ব্রহ্মা জানেন গোপন কম্মটি-র ট্রেলার। যেখানে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতর অধ্যাপক নন্দিনীর জীবনের লড়াইকে তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন…‘ সিকারা ‘ নিয়ে আমিরের মন্তব্য ঘিরে শোরগোল বলিউডে

যিনি ধর্ম সম্পর্কে অনেক ভ্রান্ত ধারণা ভেঙে সমাজে নিজের স্বীকৃতি নিজেই আদায় করেছেন। তাঁর সেই লড়াইয়ের গল্পই উঠে আসবে এই ছবির মাধ্যমে।সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন ঋতাভরী চক্রবর্তী। ট্রেলার মুক্তির পর ঋতাভরী বলেন, এই সিনেমার শবরীর সঙ্গে ঋতাভরীর অদ্ভূত মিল। শবীরর মতোই ঋতাভরী বিশ্বাস করে পুরুষতান্ত্রিক সমাজের চিরাচরিত ট্যাবু ভাঙতে এবং নারী হিসেবে আরও অনেক নারীদের পথ দেখাতে।

ছবির পরিচালক অরিত্র মুখোপাধ্যায় উইন্ডোজে কাজ করছেন বহুদিন ধরেই। প্রথম পরিচালক হিসেবে এই ছবি দিয়েই তাঁর আত্মপ্রকাশ। ব্রক্ষ্মা জানেন গোপন কম্মটি-র সঙ্গীত পরিচালনায় রয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়ের গাওয়া “কোন গোপনে’ এবং সোমলতার গাওয়া “তুই চল’ ইতিমধ্যেই সাড়া ফেলেছে দর্শক মনে। আগামী ৬ মার্চ বিশ্ব নারী দিবসে এই সিনেমা মুক্তির পর দর্শকদের মনে কতটা জায়গা করে নিতে পারে কিনা সেটাই দেখার।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here