নারী সুরক্ষায় অভিনব পদক্ষেপ

0
26

নিজস্ব সংবাদদাতা , ০৭/০২/২০২০

সারা দেশে নারী নিরাপত্তা নিয়ে চিন্তিত । দিনে দিনে বেড়ে চলেছে নারী নির্যাতন । যা ভয়ানক এবং নৃশংস । এবার নারী সুরক্ষা সুনিশ্চিত করার উদ্দেশ্যে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট-এর পক্ষ থেকে এক অভিনব পদক্ষেপ নেওয়া হয়েছে । ৬ ই ফেব্রুয়ারী আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনার সুকেশ জৈন এক সাংবাদিক সম্মেলন করেন । সাংবাদিক সম্মেলনে তিনি ‘অভয়া’ নামের একটি আ্যপের ব্যাপারে জানান । ‘অভয়া’ আ্যপটি যেকোনো মহিলা তার আ্যনড্রয়েড মোবাইলে ডাউনলোড করতে পারেন । বিপদের সম্মুখীন হলে সেই মহিলা দ্বারা আ্যপটিতে
থাকা ‘প্যানিক’ বোতামটি তিন বার দাবানোর সাথে সাথে পুলিশ কন্ট্রোল রুম স্থানীয় থানা এবং তার নির্বাচিত এক পরিচিতের মোবাইলে বার্তা চলে যাবে ।  এছাড়াও থাকছে একটি হেল্পলাইন নাম্বার । নাম্বারটি হল 960990100 । এই নাম্বারটি 100 নাম্বার ছাড়াও একটি বিকল্প নাম্বার । এই নাম্বারে ফোন করলেও বিপদে থাকা মহিলা সাহায্য পাবেন ।  এই আ্যপটি আসানসোল-দুর্গাপুর পুলিশ কনিশনারেট এলাকায় মহিলাদের সুরক্ষা সুনিশ্চিত করবে । সুকেশ জৈন আশা প্রকাশ করেছেন যে, আসানসোল-দুর্গাপুর পুলিশের এই উদ্যোগ এই অঞ্চলে মহিলা সুরক্ষার ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত করবে । এখানকার ছাত্রীদের মতে , খুব ভালো উদ্যোগ নিয়েছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কনিশনারেট । যেকোনো বিপদের সময় এই ধরনের অ্যাপ এনেছেন । সাধারণত স্কুল, কলেজের ছাত্রীদের একান্ত প্রয়োজনীয় এই আ্যপটি ।

কারণ টিউশন থেকে ফেরার সময় রাত হয়ে যাওয়ার ফলে ছাত্রীরা আতঙ্কে থাকে । খুব ভালো একটা প্রচেষ্টা আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারের, সাধুবাদ জানিয়েছেন ছাত্রীদের অভিভাবক-অভিভাবিকারা ।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here