সামনেই বিয়ের নিমন্ত্রণ রয়ছে?পুরুষদের জন্য রইল সাজের টিপস…

0
334

সংবাদটিভি ওয়েবপেজ

এই সময় সকলেরই বিয়ের নিমন্ত্রণ থেকে থাকে। মেয়েদের সাজের অনেক রকমভারি থাকলেও ছেলেদের সেই অর্থে কোন সাজের পার্থক্য পাওয়া যায় না। তাই এবার রইলো পুরুষদের জন্য সাজের কিছু টিপস…

১) সুট : বিয়েবাড়িতে সুট বা ব্লেজার পরা খুবই সেফ অপশন। তবে, সুট কেনা বা বানানোর সময়ে মাপ সম্পর্কে সতর্ক থাকুন। নেট ঘেঁটে সুটের ফিটের বিষয়ে জেনে ভাল দোকান থেকে কেনা বা বানানোই ভাল। আর সুটের মতো আউটফিটের ক্ষেত্রে নজর দিন অ্যাকসেসরিজে। বেল্ট, জুতো, ঘড়ি কিন্তু সমান গুরুত্বপূর্ণ।

২) গ্রুমিং: সমস্ত লুকসই কিন্তু মাটি, যদি আপনার গ্রুমিং ঠিক না থাকে। তাই নজর দিন চুল, ত্বকের যত্নে। আপনার মুখের সঙ্গে মাননসই করে চুল কাটান। বেশি সাহসী হেয়ারস্টাইল এড়িয়ে যাওয়াই শ্রেয়। দাড়ি রাখলে নিয়মিত ট্রিম করুন ও সেলুন থেকে শেপ করান।

৩) শাল: প্রথমেই শাল দেখে ভাববেন না বয়স্কদের জন্য বলা হচ্ছে। যে কোনও বয়সের পুরুষদেরই কিন্তু শালে দারুণ লাগে। ব্যোমকেশকে দেখেননি? তাই চিন্তা না করেই বিয়েবাড়িতে শাল ব্যবহার করুন। অল্প কাজ করা এক রঙের পাঞ্জাবির সঙ্গে নিন ঘন কাজ করা বা ফ্লোরাল ওয়ার্কের শাল। আর পাঞ্জাবিতে বেশি কাজ করা থাকলে সেক্ষেত্রে নিন এক রঙের শাল। এক কাঁধে নিতে পারেন, আবার স্টাইল করে জড়িয়েও নিতে পারেন। বিয়েবাড়িতে সবার নজর থাকবে আপনারই দিকে।

আরও পড়ুন…শীতের মরসুমে নিজেকে সুস্থ রাখার পন্থা দিলেন চিকিৎসকবিদ…

৪) ধুতি: আরে, ঘাবড়াবেন না। ধুতি পরার অভ্যাস এখন বেশিরভাগ বাঙালি পুরুষেরই নেই। তাই বলে বাঙালিয়ানার অন্যতম পার্টকে তো আর অস্বীকার করা যায় না। রেডিমেড সেলাই করা ধুতির কথা নিশ্চয় শুনেছেন। আপনার পাঞ্জাবির রঙের সঙ্গে কন্ট্রাস্টিং রঙের দুটি এমন ধুতি কিনে রাখতেই পারেন। ধুতি পরার ঝামেলাও হবে না, আবার জমাটি বাবুয়ানাও হবে।

৫) জহর কোট: গত দুই তিন বছর ধরেই কিন্তু ফ্যাশানে জহর কোট বেশ ইন। আর তা হবে নাই বা কেন? ফর্মালের সঙ্গেই হোক বা পাঞ্জাবি, জহর কোটের ফলেই অন্যদের থেকে আলাদা হয়ে যাবে আপনার লুকস। ক্যাজুয়াল লুকের জন্য় পরতে পারেন এক রঙের জহর কোট। একটু জমকালো করতে চাইলে নিতে পারেন একটি সুন্দর পকেট হ্যাঙ্কারচিফ। তাছাড়া এখন ফ্লোরাল প্রিন্টের জহর কোটও ফ্যাশানে ইন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here