সুন্দর লম্বা চুল পেতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা…

0
59

সংবাদটিভি ওয়েবপেজ

রুপের সৌন্দর্যতা নির্ভর করে ঘন কালো চুলের উপর। সেই চুল যদি অকালে পড়তে থাকে তাহলে নানানরকম মানসিক অবসাদ তৈরি হতে থাকে।সময়ের সাথে সাথে যদি চুলের যত্ন নেওয়া যায় তাহলে চুল পড়ার সমস্যায় ভুগতে হয় না।একনজরে জেনে নিন চুলের যত্ন নেবেন কিভাবে…

১) অবসাদ বা ক্লান্তি চুলের রং ও স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তাই স্ট্রেসমুক্ত থাকতে নানা ধরনের কৌশল যেমন, মেডিটেশন, মিউজিক থেরাপি কাজে লাগিয়ে দেখতে পারেন।
২) ভিজে চুল ড্রায়ার দিয়ে শুকানোর চেষ্টা না করাই ভাল। এতে চুল রুক্ষ হয়ে যায়। তাছাড়া চুলের গোড়াও শুষ্ক হয়ে যেতে পারে।
৩) সুন্দর চুলের জন্য প্রথমেই খাওয়া-দাওয়ার দিকে নজর দিতে হবে। সবুজ সবজি ও ফলের রস চুলের জন্য অত্যন্ত কার্যকরী। স্বাস্থ্যবান, ঝলমলে চুলের জন্য দুধ ও ফ্রেশ দই খেতে পারেন। নারকেলও চুলকে স্বাস্থ্যবান করে তুলতে সহায়তা করে।
৪) কখনওই চুল ভিজে অবস্থায় আঁচড়াবেন না। চুলের জট ছাড়ানোর জন্য ব্যবহার করুন বড় দাঁতের চিরুনি। কাঠের চিরুনি ব্যবহার করতে পারলে সবচেয়ে ভাল হয়। সপ্তাহে একবার ডিপ কন্ডিশনিং ট্রিটমেন্ট ট্রাই করুন। চুলের যত্নে কখনওই কড়া কেমিক্যাল ব্যবহার করবেন না।

আরও পড়ুন…সহজ এই ঘরোয়া উপায় টনসিলের ব্যথা থেকে মুক্তি পান…
৫) সপ্তাহে অন্তত ২-৩ বার উষ্ণ তেল দিয়ে মালিশ করতে পারেন। চুলের গোঁড়ার আদ্রতা বজায় রাখতে এর তুলনা হয় না। মালিশের জন্য নারকেল তেল, আমন্ড অয়েল ব্যবহার করতে পারেন। আঙুলের ডগা দিয়ে চুলের গোঁড়ায় মালিশ করুন। শ্যাম্পু করার অন্তত এক ঘণ্টা আগে তেল মালিশ করুন।

এছারাও যে কোন সসস্যায় চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। সুস্থ থাকুন।ভালো থাকুন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here