নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তেজনা উত্তর-পূর্ব রাজ্যগুলিতে

0
178

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ১০/১২/১৯

অসমে ইতিমধ্যেই লাগু হয়েছে এনআরসি। জাতীয় নাগরিক পঞ্জি থেকে বাদ পড়েছে প্রায় ১৯ লক্ষ নাম। তার মধ্যেই নাগরিকত্ব সংশোধনী বিলের প্রস্তাবে উত্তেজনা ছড়িয়েছে। বিল বাতিলের দাবিতে ত্রিপুরায় ১২ ঘণ্টার বনধ ডাকে আইপিএফটি ।নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা করে গোটা উত্তর পূর্ব ভারতে বনধ ডাকে নর্থ ইস্ট স্টুডেন্টস অর্গানাইজেশন সহ একাধিক ছাত্র সংগঠন।নাগরিকত্ব সংশোধনী বিল ও এনআরসির বিরোধিতায় উত্তাল দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলি। অসমে নাগরিকত্ব বিলের প্রতিবাদে ছাত্র সংগঠনগুলি বনধের ডাক দিয়েছে। একাধিক সংগঠনের ডাকা দুদিনের বনধে অচল অসম, ত্রিপুরা। অসমে বনধের জেরে বন্ধ দোকান-বাজার। ত্রিপুরা,মণিপুর,অরুণাচলে নাগরিকত্ব বিল-বিক্ষোভ।

আরও পড়ুন…আকাশ ছোঁয়া দামে স্বস্তির নিশ্বাস, অবশেষে পেঁয়াজ মিলছে ৫৯ টাকায়…

অসমের ডিব্রুগড়, গুয়াহাটি, গোলাঘাট সহ ত্রিপুরারও একাধিক জায়গায় চলে বিক্ষোভ। মিছিলে হাঁটেন বিক্ষোভকারীরা। কোথাও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান হয়।সোমবার থেকে অনির্দিষ্টকালের বনধ ডেকেছে একাধিক ছাত্র সংগঠন।

বনধের প্রথম দিনেই বিভিন্ন জায়গায় উত্তেজনা ছড়ায়। মঙ্গলবার থেকে বনধ আরও জোরদার হতে চলেছে। সিএবি বিল বাতিলের দাবিতে গোটা উত্তর-পূর্ব ভারত বনধে সমর্থন দিয়েছে ৩০ টি গণসংগঠন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here