আকাশ ছোঁয়া দামে স্বস্তির নিশ্বাস, অবশেষে পেঁয়াজ মিলছে ৫৯ টাকায়…

0
62

নিজস্ব সংবাদদাতা(শ্রীময়ী নাথ), ০৯.১২.১৯

সোমবার থেকে শহরের রেশন দোকানে ৫৯ টাকা কিলো দরে পাওয়া যাবে পিঁয়াজ। রবিবারের বৈঠকে এমনই সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসনিক কর্তারা। এদিন বৈঠকে হাজির ছিলেন মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার, ডিরেক্টর অব রেশনিং, খাদ্য দপ্তরের সহ-সচিব অচিন্ত্য পতি-সহ খাদ্য দপ্তরের ও কৃষি বিপণন দপ্তরের আধিকারিকরা। তাই সাতসকালেই রাজ্যজুড়ে রেশন দোকানে লম্বা লাইন। ভিড় সামলাতে নাজেহাল দশা রেশন ডিলারদের। পেঁয়াজের আকাশছোঁয়া দামে নাভিশ্বাস আম জনতার। সামাল
দিতে ভর্তুকি দিয়ে ৫৯ টাকা কেজি দরে রেশন দোকান থেকে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সোমবার সাধারণত রেশন দোকান বন্ধ থাকলেও এদিন বিশেষ নির্দেশিকায় খোলা ছিল দোকান। রাজস্থানের আলোয়ার থেকে পেঁয়াজ এনেছে রাজ্য। সেগুলি কলকাতার সমস্ত জোনে বন্টন করা হয়ে গিয়েছে রবিবারের মধ্যেই।

আরও পড়ুন… হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন গায়িকা…

সরকারি নির্দেশিকা মতো পরিবার পিছু ১ কেজি করে পেঁয়াজ দেওয়া হবে বলে নির্দেশ এসেছে খাদ্য দফতর থেকে। সে পরিবারে যতগুলি রেশন কার্ড থাকুক না কেন। কিন্তু কলকাতার অধিকাংশ রেশন দোকানে দেখা মিলল উল্টো চিত্র। সকালে কিছু পরিবার ১ কেজি করে পেঁয়াজ পেলেও, বেলা বাড়তেই পরিমাণ কমাতে বাধ্য হয়েছেন রেশন ডিলাররা। কারণ প্রয়োজনের তুলনায় কম জোগান এসেছে পেঁয়াজের, দাবি ডিলারদের। ফলে কম পেঁয়াজ পেয়ে ক্ষোভ জন্মেছে গ্রাহকদের। রাজ্যজুড়ে একই চিত্র। এতদিন শুধুমাত্র রাজ্য সরকারের সুফল বাংলা স্টলেই মিলছিল ভর্তুতিযুক্ত পেঁয়াজ। এবার রেশন দোকানেও পেঁয়াজ বিক্রি শুরু করল রাজ্য সরকার।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here