আন্ডারআর্ম কালো হয়ে যাচ্ছে? সহজেই দূর করুন আন্ডারআর্মের কালচে দাগ…

0
411

সংবাদটিভি ওয়েবপেজ 

আন্ডারআর্ম কালচে হয়ে পড়লে না পড়া যায় স্লিভলেস, না পড়া যায় নিজের পছন্দ মতন কোন জামা। এছারাও আন্ডারআর্ম কালচে থাকলে নিজেরও খুব অস্বস্তি বোধ হয়ে। নানানরকম কৌশল ব্যাবহার করেও কোনো সঠিক ফল মিলছে না। তবে এমন কিছু ঘরোয়া উপায় রয়ছে যেগুলির মধ্যে দিয়ে তুলে ফেলতে পারবেন আন্ডারআর্মের কালচে দাগ। জেনে নিন ঘরোয়া উপায় গুলি…

১) লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের গাঢ় দাগ দূর করতেও খুবই কার্যকরী! শেভিংয়ের পর লেবুর রস দিয়ে আন্ডারআর্ম ভিজিয়ে রাখুন। মিনিট পনেরো পর ধুয়ে ফেলুন।

২) প্রতিদিন স্নানের সময় পাতিলেবুর রস শেভিংয়ের জায়গায় অথবা আন্ডারআর্মের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগান। সহজেই ত্বকের কালচে দাগ গায়েব হয়ে যাবে।

৩) আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ তুলতে পেতে লেবুর সঙ্গে চিনি মেশিয়ে চিনি গলে না যাওয়া অবধি লাগান আলতো করে ঘষতে থাকুন। সপ্তাহে অন্তত ৩ দিন এই মিশ্রণ আন্ডারআর্মে লাগাতে পারলে ফল পাবেন হাতেনাতে।

৪) ত্বকের যে কোনও দাগ দূর করতে আলুর রস অত্যন্ত কার্যকরী! আলু অ্যান্টিইরিট্যান্ট ও প্রাকৃতিক ব্লিচের কাজ করে। তাই ত্বকের দাগ দূর করার সঙ্গে সঙ্গে আলুর রস সেই অংশের চুলকানি বা জ্বালা ভাবও সরিয়ে তোলে। কয়েক টুকরো আলু বেটে তাতে ভিনিগার মিশিয়ে সেই মিশ্রণ মিনিট পনেরো লাগিয়ে রাখুন আন্ডারআর্মে। সপ্তাহে অন্তত ৩ দিন এই রস আন্ডারআর্মে লাগাতে পারলে দাগ সহজেই দূর হয়ে যাবে।

আরও পড়ুন…নিমিষেই দূর করুন হজমের সমস্যা…

৫) শেভিংয়ের পর অ্যাপেল সিড ভিনিগার তুলোয় দিয়ে মিনিট দশেক আন্ডারআর্মে মাখিয়ে রাখুন। সপ্তাহে অন্তত ৩-৪ দিন এই ভাবে অ্যাপেল সিড ভিনিগার আন্ডারআর্মের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগালে সহজেই দাগ দূর হয়ে যাবে।

৬) অলিভ অয়েলের সঙ্গে কিছুটা ব্রাউন সুগার মেশান। সপ্তাহে ৩-৪ দিন এই মিশ্রণ আন্ডারআর্মের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগালে সহজেই দাগ দূর হয়ে যাবে।

এছারাও যে কোন সসস্যায় চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। সুস্থ থাকুন।ভালো থাকুন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here