জেল থেকে মুক্তি পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম…

0
42

নিজস্ব সংবাদদাতা(শ্রীময়ী নাথ), ০৪/১২/১৯

প্রায় তিন মাস জেলে থাকার পরে বুধবার মুক্তি পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। এদিন সুপ্রিম কোর্ট তাঁকে আইএনএক্স মিডিয়া কেসে জামিন দিয়েছে। সব মিলিয়ে তিনি ১০৫ দিন বন্দি ছিলেন। তার মধ্যে বেশিরভাগ সময় ছিলেন দিল্লির তিহাড় জেলে। টুইট করে এ খবর জানিয়েছেন খোদ চিদম্বরমের ছেলে কার্তি। গত ২৮ নভেম্বর চিদম্বরমের জামিনের আবেদনের চূড়ান্ত শুনানি হয়। সেদিন রায়দান স্থগিত রেখেছিল সুপ্রিম কোর্টের ৩ সদস্যের ডিভিশন বেঞ্চ। বুধবার সর্বোচ্চ আদালত প্রাক্তন
অর্থমন্ত্রীকে স্বস্তি দিল। এই মামলায় সিবিআইয়ের করা মামলায় আগেই জামিন পেয়েছিলেন চিদম্বরম। এবার ইডির মামলাতেও জামিন পেলেন। ফলে, তাঁর আর জেল থেকে বেরতে কোনও বাধা রইল না।

আরও পড়ুন… হায়দ্রাবাদের ধর্ষকদের খাওয়ানো হচ্ছে মাটন কারি আর ফ্রায়েড রাইস…

জামিন দিলেও চিদম্বরমের উপর বেশ কয়েকটি শর্ত আরোপ করেছে ইডি। চিদম্বরমকে আদালতে ২ লক্ষ টাকার বন্ড জমা দিতে হবে। তাঁকে আইএনএক্স মিডিয়া মামলার তদন্তে সবরকমভাবে সহযোগিতা করতে হবে। তদন্ত চলাকালীন দেশ থেকে বাইরে যেতে পারবেন না প্রাক্তন অর্থমন্ত্রী। সংবাদ মাধ্যমে এ নিয়ে মুখ খোলা যাবে না। এই মামলার কোনও সাক্ষ্য বা প্রমাণকে প্রভাবিত করার চেষ্টা করতে পারবেন না। ইডি বা সিবিআই চাইলেই তাঁকে তলব করতে পারবে।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here