লাবণ্যময় সুন্দর ত্বক পেতে ব্যবহার করুন এই পানীয়…

0
205

সংবাদটিভি ওয়েবপেজ

সকাল বেলা ঘুম থেকে উঠে কি রাত্রে ঘুমোতে যাওয়ার আগে, এক গ্লাস দুধ খাওয়ার অভ্যাস অনেকেরই রয়ছে। কিন্তু সুন্দর লাবণ্যময় ত্বকের জন্য দুধের কার্যকারিতা বহুল। দুধের মধ্যে দিয়ে নানান রূপচর্চার সমস্যা সমাধান করা যায়। একনজরে জেনে নিন কিভাবে দুধের মধ্যে দিয়ে সুন্দর লাবণ্যময় উজ্জ্বল ত্বক পাবেন…

১) ত্বকের মরা চামড়া তুলতে দু’চামচ দুধ আর সম পরিমাণ মধুর সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করুন। তারপর হালকা উষ্ণ জলে মুখ ধুয়ে নিন। উপকার পাবেন।

২) দু’চামচ দুধ আর সম পরিমাণ মধু মিশিয়ে পায়ের পাতা আর গোড়ালিতে মিনিট দশেক মাখিয়ে রাখুন। এরপর বড় কোনও পাত্রে উষ্ণ জল নিয়ে তাতে ১৫ মিনিট পা ডুবিয়ে রেখে পিউমিক স্টোন দিয়ে ঘষে নিন। দেখবেন পা পরিষ্কার আর নরম হয়ে গিয়েছে।

৩) দুধের সঙ্গে কলা চটকে প্যাক তৈরি করে নিন। মুখে, হাতে, ঘাড়ে, গলায় এই প্যাক মেখে ৩০ মিনিট রেখে উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দু’দিন এই প্যাক ব্যবহার করতে পারলে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই।

৪) আধা কাপ দুধের সঙ্গে সম পরিমাণ গ্রিন টি মিশিয়ে মুখ, হাত, ঘাড়, গলার ট্যান পড়া অংশ তুলো দিয়ে মাখুন। ১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন স্নানের আগে এই পদ্ধতি কাজে লাগায়ে পারলে উপকার পাবেন।

৫) ক্লিনজার হিসেবে দুধ খুবই কার্যকরী! এক কাপ দুধ তুলো ভিজিয়ে সারা মুখে মাখুন। আঙুলের ডগা দিয়ে মিনিট পাঁচেক মালিশ করে উষ্ণ জলে মুখ ধুয়ে নিন। ফল পাবেন হাতেনাতে।

বাইরের নানান ক্যেমিকেল মেশানো সকল প্রোডাক্টের থেকে প্রাকৃতিক উপায় ব্যবহার করা যেকোনো জিনিসই সব সময় ভালো হয়। দুধের ব্যবহার ত্বকের জন্য খুবই উপকারী। তবে অবশ্যই যেকোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নেওয়া শ্রেয়। সুস্থ থাকুন। ভালো থাকুন।সুন্দর থাকুন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here