জুরি মেলা ভার অ্যালোভেরার…

0
150

সংবাদটিভি ওয়েবপেজ

অ্যালোভেরার উপকারিতা আমাদের অজানা নয়। পেটের সুস্থতার জন্যও অ্যালোভেরার উপকারিতা অনেক। এছারাও বলা বাহুল্য রূপচর্চায় অ্যালোভেরার জুরি মেলা ভার।বাড়িতে এখন প্রায় সকলেরই অ্যালোভেরা গাছ রয়েছে। জেনে নিন একনজরে অ্যালোভেরার কিছু উপকারিতা…

ব্রণর দাগ তুলতে: অ্যালো ভেরা আর অলিভ অয়েল।
এক চামচ অলিভ অয়েলে চার টেবিলচামচ অ্যালো ভেরা জুস মিশিয়ে নিন। এই মিশ্রণটা ভালো করে মুখে মাখুন। ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলবেন। প্রতিদিন করতে পারলে খুব ভালো, তাতে ফলও মিলবে দ্রুত।

ট্যান তুলতে সাহায্য করে: অ্যালো ভেরা, শসা আর লেবুর রস।
দু’ টেবিলচামচ লেবুর রস, চার টেবিলচামচ অ্যালো ভেরা জেল আর ছয় টেবিলচামচ শসার রস ভালো করে মিশিয়ে নিন, তারপর গলায় আর মুখে মেখে নিন। ১৫-২০ মিনিট রেখে জলে ধুয়ে ফেলুন। রোদে পোড়া ত্বকের চিকিৎসাতেও এই প্যাকটি খুবই কাজের।

আরও পড়ুন…স্তনের সঠিক আকার পেতে কি করবেন জেনে নিন…

ত্বককে ভালো রাখতে ব্যবহার করুন এই প্যাকঃ অ্যালো ভেরা, গোলাপ, মধুর প্যাক
এক টেবিলচামচ দুধে এক চিমটি হলুদ মেশান। তারপর চার টেবিলচামচ অ্যালো ভেরা জেল, এক চাচামচ মধু আর কয়েক ফোঁটা গোলাপজল যোগ করুন। ভালো করে মিশিয়ে মুখে আর গলায় লাগান, ১৫-২০ মিনিট রাখুন। তারপর হালকা গরম জলে ধুয়ে পরিষ্কার তোয়ালে চেপে মুছে নিন।

নিজেকে সুন্দর রাখতে কে না চায়। তাই নিজের ত্বকের জেল্লা ফেরাতে ব্যবহার করুন অ্যালোভেরা।এবং অবশ্যই যেকোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। সুস্থ থাকুন। ভালো থাকুন। সুন্দর রাখুন নিজেকে।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here