সৃজিতের ওয়েভ সিরিজে ফেলুদা রুপে দেখা মিলছে টোটা রায়চৌধুরীর

0
119

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ১৪/১১/১৯

কিছুদিন আগেই জানিয়েছিলেন ওয়েব প্ল্যাটফর্মে ফেলুদা বানাতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। কে হবেন ফেলুদা, তা অবশ্য তখন জানা যায়নি! অনির্বাণ ভট্টাচার্য, টোটা রায়চৌধুরী এবং ইন্দ্রনীল সেনগুপ্ত- এই তিনজনের কথাই মাথায় ছিল সৃজিতের। তবে কাকে নেবেন তা তখনও ঠিক করে উঠতে পারেননি। ফেলুদা চরিত্রের কাস্টিং নিয়ে পাবলিক পোলও করেছিলেন পরিচালক। সবদিক মিলিয়ে শেষ পর্যন্ত ঠিক হল টোটা রায়চৌধুরী। ঠিকই দেখছেন, সৃজিত মুখোপাধ্যায়ের ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজে
ফেলুদার ভূমিকায় দেখা যাবে টোটা রায়চৌধুরীকে।পরিচালক সৃজিত বললেন, ”কেবলমাত্র অডিয়েন্স পোল নয়, অনেকগুলো বিষয় একসঙ্গে কাজ করছে। আমি পাবলিক ভোট নিয়েছিলাম ঠিকই কিন্তু সেখানে উল্লেখ করেছিলাম আরও অনেক ফ্যাক্টর রয়েছে। অনির্বাণের (ভট্টাচার্য) হইচইয়ের সঙ্গে চুক্তি রয়েছে। আবির ওয়েব সিরিজ করবে কি করবে না তা নিয়ে ওর দ্বন্দ্ব রয়েছে। সবথেকে বড় কথা টোটাকে ‘টিনটোরেটর যিশু’ দেখেই বলেছিলাম কোনওদিন যদি আমি ওয়েব সিরিজ করি সেখানে তোকে মুখ্যচরিত্রে নেব। তাছাড়া টোটার চেহারার সঙ্গে ফেলুদার স্কেচের অদ্ভুত মিল। সবমিলিয়ে, হ্যাঁ টোটাই সিরিজের ফেলুদা।”

আরও পড়ুন…বিতর্কের নয়া মোড়, অযোধ্যা রায়ের রিভিউয়ে যাবে একাধিক মুসলিম সংঘটন…

টোটা রায়চৌধুরীর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ”এখনও বিশ্বাস হচ্ছে না (হাসি)। ফোনে অনেক শুভেচ্ছাবার্তা আসছে। যত সময় যাচ্ছে গুরুদায়িত্বটা বুঝতে পারছি। কারণ ফেলুদা শুধু চরিত্র নয়, বাঙালির ইমোশান। তবে ক্যাপ্টেন যখন সৃজিত আমাকে টিম প্লেয়ার হিসাবে খেলতে হবে।” সৃজিতের ‘টিনটোরেটর যিশু’ প্রসঙ্গ উল্লেখ করায় অভিনেতা বললেন, ”একদম ঠিক। এটা আমার জীবনে দ্বিতীয়বার হল। ‘শুভ মহরত’-এ কাজ করার পর ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ) বলেছিল, ‘তুই এত ভাল কাজ করছিস তোকে একটা বড় চরিত্রে নেব’। সেম উইথ সৃজিত… ‘টিনটোরেটর যিশু’ দেখে বলেছিল, ‘আমি যদি কোনওদিন ফেলুদা করি তোমাকে নেব’ এবং ও কিন্তু কথা রাখল। টলিউডে তো এই চল নেই। আমি কৃতজ্ঞ ওঁর প্রতি।”

জটায়ুর চরিত্রে আগেই ঠিক করে নিয়েছিলেন অনির্বাণ চক্রবর্তীকে। তবে খোঁজ চলছে তোপসে ও মগনলাল মেঘরাজের। সৃজিত বললেন, ”এবার তোপসের খোঁজ শুরু করব। নতুন মুখকেই দেখতে পাবেন দর্শক।” সুতরাং, সৃজিতের পরিচালনায় নতুন ফেলুদা-তোপসের জুটিকে দেখতে পাওয়া যাবে।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here