৩টি ক্যাচ মিস করেও ১৫০-এর বেশি রান তুলতে পারলনা বাংলাদেশ

0
75

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ১৪/১১/১৯

ক্যাচ মিসের প্রতিযোগিতায় নেমেছে ভারতীয় দল।একটা দুটো নয়, তিনটে ক্যাচ ফস্কালেন অজিঙ্ক রাহানে। স্লিপ পজিশনে তিনি ভারতীয় দলের ভরসা। সেই রাহানেই কি না ইন্দোরে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন তিনটি ক্যাচ ফেললেন। ক্যাপ্টেন বিরাট কোহলিও একটি ক্যাচ ফেলেছেন। টেস্টের প্রথম দিন ভারতীয় দলের ফিল্ডিং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গেল। একের পর এক ক্যাচ মিস। এর পরও অবশ্য বাংলাদেশ সুযোগের সদ্ব্যবহার করতে পারল না। মাত্র ১৫০ রানে গুটিয়ে গেল তারা। তবে এদিন এতগুলো ক্যাচ মিস না হলে হয়তো ১৫০ রানও তুলতে পারত না বাংলাদেশ। তবে ইন্দোরে ভারতীয় বোলারদের দাপট ছিল দেখার মতো। সকালের সেশনে শামি, উমেশ, ইশান্তকে খেলতে হিমশিম খেতে হয়েছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের। তার উপর অশ্বিনের ঘূর্ণি।বাংলাদেশের দুই ওপেনার শাদমান ইসলাম ও ইমরুল কায়েস রান পাননি। এর পর মোমিনুল হক (৩৭) কিছুটা লড়াইয়ের জায়গা তৈরি করেছিলেন। কিন্তু তিনিও বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি।

আরও পড়ুন…বিতর্কের নয়া মোড়, অযোধ্যা রায়ের রিভিউয়ে যাবে একাধিক মুসলিম সংঘটন…

ব্যাট হাতে আবারও বাংলাদেশের ভরসার মুখ হয়ে উঠেছিলেন মুশফিকুর রহিম। তবে তাঁকে বড় ইনিংস খেলতে দিলেন না মহম্মদ শামি। ৪৩ রানে শামির বলে বোল্ড হলেন মুশফিকুর। ১০৫ বল খেলে তিনি প্রায় সেট হয়ে গিয়েছিলেন। কিন্তু শামির একটি ইন সুইং বুঝতে ভুল করেন। মুশফিকুর ছাড়া বাংলাদেশের আর কোনও ব্যাটসম্যান রান পাননি।

মাহমুদউল্লাহ, লিটন দাসরা কেউই ভারতীয় বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেননি।এদিন টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। এদিকে শুরুতেই ধাক্কা খেয়েছে ভারতীয় দল। ছয় রান করে আউট হয়েছেন রোহিত শর্মা। মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পুজারা উইকেটে রয়েছেন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here