বুলবুল প্রভাবে সুন্দরবন অঞ্চলে উদ্ধারকাজ শুরু করল ভারত সেবাশ্রম সংঘ

0
23

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ৯/১১/১৯

বুলবুল এর প্রভাবে যেকোনো ধরনের ক্ষয়ক্ষতি রুখতে  উদ্ধার কাজে নেমে পড়ল ভারত সেবাশ্রম সংঘ। শুক্রবারে সংঘের প্রধান কার্যালয় কলকাতার বালিগঞ্জ থেকে স্বামীজি এবং স্বেচ্ছাসেবক দল সুন্দরবনের সাগরদ্বীপের বিস্তীর্ণ এলাকায় রওনা দেন। শনিবার সকাল থেকেই তারা বিভিন্ন জায়গায় আটকে থাকা পর্যটক এবং বাসিন্দাদের উদ্ধার কাজ শুরু করে দেন। ইতিমধ্যেই দুশোর বেশি মানুষকে বিভিন্ন বিপদজনক জায়গা থেকে উদ্ধার করে কাকদ্বীপের 8 নম্বর লটে ভারত সেবাশ্রম সংঘের কার্যালয়ে রাখা হয়েছে। পাশাপাশি গঙ্গাসাগর সহ সুন্দরবনের অন্যান্য অঞ্চলে সংঘের কার্যালয় থেকে উদ্ধার কাজ এবং শুকনো খাবার বিতরণের কাজ এদিন থেকে শুরু করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক শামী  বিশ্বাত্মানন্দ মহারাজ।

আরও পড়ুন…আইনত বন্ধ হলেও প্রকাশ্যে বিক্রি হচ্ছে গুটকা-তামাক

তিনি বলেন, বুলবুল এর প্রভাবে কতটা বিপর্যয় নেমে আসবে তা এখনই আন্দাজ করা যাচ্ছে না ।তাই আইলার ঝড়ে সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় যে ক্ষয়ক্ষতি হয়েছিল সেই কথা মাথায় রেখেই সমস্ত রকম প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে ।

স্থানীয় বিধায়ক বঙ্কিম হাজরা সহ প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে যেকোনরকম প্রয়োজনে রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতায় উদ্ধার কাজে নেমে পড়বেন তাদের সন্ন্যাসী এবং স্বেচ্ছাসেবকরা।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here