‘বুলবুল’-এর জেরে একাধিক বিমান বাতিল কলকাতায়

0
24

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ৯/১১/১৯

শনিবার সন্ধের পরই স্থলভাগে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। যার জেরে বিপর্যস্ত হতে পারে জনজীবন। ঝড়ের মোকাবিলায় তৎপর রাজ্য প্রশাসন। নেওয়া হচ্ছে আগাম সতর্কতা। ঝড়ের কারণে কলকাতা বিমানবন্দর থেকে ইতিমধ্যেই ২৩টি বিমান বাতিল করেছে ইন্ডিগো বিমান সংস্থা। যে বিমানগুলি সকাল ১১ টার পর কলকাতা থেকে রাঁচি, পাটনা, দিল্লি, চেন্নাই, মুম্বই, পুণে-সহ আরও বেশ কয়েকটি জায়গায় যাওয়ার কথা ছিল সেগুলিকে বাতিল করা হয়েছে। রাতের দিকে আরও বেশ কয়েকটি বিমান বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে ৷ বিশেষ করে আন্তর্জাতিক রুটের বিমান অধিকাংশই কলকাতা থেকে বেশি রাতে ছাড়ে ৷ ফলে স্বভাবতই চিন্তায় যাত্রীরা ৷নবান্নে বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির উপর চব্বিশ ঘণ্টা নজর রাখা হচ্ছে। পরিস্থিতির উপর নজর রাখছে সল্টলেকে সেচ দফতরের কন্ট্রোল রুমও।

আরও পড়ুন…রাত 7টা-১১টায় আছড়ে পড়বে বুলবুল , সর্বোচ্চ গতি ১৩৫ কিমি

দুর্যোগের আশঙ্কায় আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সব ছুটি বাতিল করেছে কলকাতা পুরসভা। শহরের প্রতিটি বোরোয় তৈরি পুরসভার বিশেষ টিম। দুর্যোগের আশঙ্কায় সতর্ক শিক্ষ দফতরও। শনিবার কলকাতা, হাওড়া, দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের সব সরকারি স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। বেসরকারি স্কুলগুলিকেও ছুটি ঘোষণার আবেদন করেছে শিক্ষা দফতর।ঘূর্ণিঝড় বুলবুল আজ, শনিবার সন্ধেতে এ রাজ্যে সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়া এলাকার মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

আজ, শনিবার সকাল থেকে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলছে। উপকূল অঞ্চলে ঝোড়ো হাওয়া বইছে এবং তার প্রভাব পড়েছে কলকাতায়।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here