সন্ধ্যা থেকে রাতের মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা বুলবুলের

0
30

শনিবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে সাগরদ্বীপ এলাকায় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে বুলবুলের। শনিবার দুপুরে এমনই পূর্বাভাসে জানালো আলিপুর হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ গনেশ দাস বলেন, এই মুহূর্তে বুলবুল এর অবস্থান রয়েছে কলকাতা থেকে ২১৫ কিলোমিটার দূরে এবং সাগর থেকে সাগর থেকে ১১০ কিলোমিটার দূরে।

আরো পড়ুন : বুলবুল প্রভাবে সুন্দরবন অঞ্চলে উদ্ধারকাজ শুরু করল ভারত সেবাশ্রম সংঘ

১২০ থেকে ১৩৫ কিলোমিটার গতিবেগে এই ঝড় আছড়ে পড়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বুলবুল এর গতিপথ ও তার গতিবেগ এর দিকে সর্বদা নজরদারি চালাচ্ছেন আবহাওয়াবিদরা। রাজ্য প্রশাসনের তরফ থেকে সব ধরনের সর্তকতা নেয়া হয়েছে। বুলবুলের জন্য শনিবার কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার সমস্ত ইস্কুল বন্ধ রাখার নির্দেশ জারি করা হয় শিক্ষা দপ্তরের পক্ষ থেকে।

আরো পড়ুন : ধেয়ে আসছে ‘বুলবুল’, সবরকম সাহাজ্যের জন্য রইল রাজ্যের কন্ট্রোল রুমের ফোন নম্বর

উপকূলবর্তী এলাকার মানুষজনকে ইতিমধ্যেই সরিয়ে আনা হয়েছে। যারা মাঝ সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন তাদেরকেও তুলে আনা হয়েছে। সমুদ্রের তীরবর্তী পর্যটনস্থল দীঘা, শঙ্করপুর, বকখালি সহ বিভিন্ন জায়গা থেকে পর্যটকদের সরিয়ে দেওয়া হয়েছে। মাইকিং করে সাধারণ মানুষকে সাবধান করা হচ্ছে যাতে কোনোভাবেই তারা সমুদ্রের তীরবর্তী এলাকায় না যান। এদিকে বুলবুলের জেরে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে গত শুক্রবার থেকেই। সেই সঙ্গে ঝড়ো হাওয়া। বুলবুল আতঙ্কে বলা যায় জনজীবন প্রায় স্তব্ধ হয়ে যাওয়ার যোগাড়। মহানগরী কলকাতাতেও রাস্তাঘাটে এদিন সাধারণ মানুষের উপস্থিতি অনেকটাই কম।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here