অযোধ্যার রায় নিয়ে রাজীব গান্ধীকে আক্রমণ করলেন আসাদউদ্দিন ওয়াইসির

0
78

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ৯/১১/১৯

চরম উত্তেজনার মধ্যে আজ শেষ পর্যন্ত অযোধ্যা বিবাদ মামলার রায় ঘোষণা করল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ। সুপ্রিম কোর্টের দেয়া ঐতিহাসিক এই রায়ে জানিয়েছে, বাবরি মসজিদ যেখানে ছিল সেই স্থানে রামমন্দির হবে। তবে মসজিদ নির্মাণের জন্য মুসলিমদের বিকল্প জমি বরাদ্দের নির্দেশ দিয়েছে। অযোধ্যাতেই অন্যত্র ৫ একর জমি দেয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। আর এরপরেই অযোধ্যা মামলার রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন আসাদউদ্দিন ওয়াইসি।শীর্ষ আদালতের এই রায়ের প্রেক্ষিতে ওয়াইসি বলেন, “সুপ্রিমকোর্ট নিঃসন্দেহে সবার উপরে তবে শীর্ষ আদালত অকাট্য নয়।” পাশাপাশি তিনি বলেন, “এই রায় আস্থার জয়, এটা সত্যের জয় নয়।” তিনি বলেন, “রায় নিয়ে আমি সন্তুষ্ট নই। সুপ্রিম কোর্ট প্রকৃতপক্ষে সুপ্রিম, কিন্তু তার রায় অকাট্য নয়। সংবিধানের ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে।

আরও পড়ুন…রাত 7টা-১১টায় আছড়ে পড়বে বুলবুল , সর্বোচ্চ গতি ১৩৫ কিমি

আমরা আমাদের অধিকারের জন্য লড়াই করে যাচ্ছিলাম। অনুদান হিসাবে আমাদের ৫ একর জমির দরকার নেই। আমাদের ৫ একর জমি প্রত্যাখ্যান করা উচিত। আমাদের কোনও উপহারের দরকার নেই।” পাশাপাশি ওয়েইসি আজ এই প্রসঙ্গে কংগ্রেসকেও নিশানা করেন। আজ রায়দানের পর কংগ্রেস জানায়, আযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে সন্তুষ্ট তাদের দল। বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের পক্ষে তারা।

একই সঙ্গে অযোধ্যার রায় পরিবর্তি পরিস্থিতিতে দেশে শান্তি বজায় রাখার আবেদনও জানিয়েছে দেশের প্রধান বিরোধী দল। এই মন্তব্যের পরই কংগ্রেসের বিরুদ্ধে মুখ খোলেন ওয়েইসি। কংগ্রেসকে আক্রমণ করে ওয়েইসি বলেন, “আজ কংগ্রেস তাদের আসল রং দেখিয়ে দিল। কংগ্রেস শুধু প্রতারণা ও ভণ্ডামি করে। ১৯৪৯ সালে কার আমলে সেখানে মূর্তি বসানো হয়েছিল? রাজীব গান্ধী যদি মন্দিরের দরজা না খুলতেন তবে এখনও সেখানে মসজিদ থাকত। নরসিমহা রাও যদি নিজের কর্তব্য পালন করতেন তবে এখনও সেখানে সমজিদ থাকত।”

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here