মমতা বন্দ্যোপাধ্যায়কে টক্কর দিতে মাঠে নামলেন দিলীপ ঘোষ, জেনে নিন এবার নতুন কি করতে চলেছেন তিনি?

0
34

মমতা বন্দ্যোপাধ্যায়কে টক্কর দিতে মাঠে নামলেন দিলীপ ঘোষ , জেনে নিন এবার নতুন কি করতে চলেছেন তিনি?

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ২২/৮/১৯

জনসংযোগ বাড়াতে গত মাসে ‘দিদিকে বলো’ কর্মসূচি ঘোষণা করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচিতে তৃণমূলনেত্রীকে সরাসরি অভিযোগ জানাতে প্রকাশ করা হয় একটি ফোন নম্বর। সঙ্গে চালু করা হয় একটি ওয়েবসাইট ও ইমেল আইডি। একই সঙ্গে গ্রামে গ্রামে গিয়ে এই কর্মসূচির প্রচারের নির্দেশ দেওয়া হয় তৃণমূল নেতাদের। গ্রামে দলীয় কর্মীর বাড়িতে খাওয়াদাওয়া ও রাত্রিযাপনের নির্দেশও যায় তাদের কাছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, লোকসভা নির্বাচনে আশানুরুপ ফল না হওয়ায় নির্বাচনী কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে চুক্তি করেছে তৃণমূল। তিনি ও তাঁর সংস্থা আইপ্যাকের পরিকল্পনাতেই হচ্ছে এই কর্মসূচি।তৃণমূলের সেই কর্মসূচির অধীনে দিঘা সফরে গিয়ে বেশ কয়েকটি গ্রামে যান তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গ্রামবাসীদের অভাব অভিযোগ শোনেন তিনি। বুধবার দিঘার কাছে দত্তপুর গ্রামে চায়ের দোকানে ঢুকে চা বানাতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন…প্রাক্তন অর্থমন্ত্রীর গ্রেপ্তারের প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ…

তৃণমূলকে টক্কর দিতে কোনও পন্থাই বাকি রাখছে না রাজ্য বিজেপি। বিশেষ করে লোকসভা নির্বাচনের সাফল্যের পর ২০২১-কে পাখির চোখ করে ঝাঁপিয়েছে তারা। আর এবার তৃণমূলের দিদিকে চলো কর্মসূচিকে টক্কর দিতে সরাসরি ময়দানে নামছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গোটা রাজ্যে গ্রামে গ্রামে গিয়ে চায়ের সঙ্গে সুখ – দুঃখ ভাগ করে নেবেন তিনি। কর্মসূচির কথা জানিয়ে বৃহস্পতিবার একটি ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি।

তৃণমূলের এক কর্মসূচিকে অন্তঃসারশূন্য বলে কটাক্ষ করে শুরু হয়েছে দিলীপের কর্মসূচির প্রচার ভিডিয়ো। তাতে দাবি করা হয়েছে, রাজ্যের সব থেকে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব যাবেন আপনার এলাকায়। চায়ের আড্ডায় মুখোমুখি হওয়া যাবে তাঁর। কবে কথা বলা যাবে তাঁর সঙ্গে জানতে যোগাযোগ করতে হবে স্থানীয় বিজেপি কার্যালয়ে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, ‘দিদিকে বলো’-র পালটা কর্মসূচিতে দিলীপকে নামিয়ে স্পষ্ট বার্তা দিল বিজেপি। লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপি ভাল ফল করলেও এখনো বিধানসভা নির্বাচনে দলের মুখ কে হবে তা নিয়ে জনমানসে কোনও ধারণা তৈরি হয়নি। সেই লক্ষ্যেই দিলীপ ঘোষকেই মমতার প্রতিদ্বন্দী করে তুলতে পালটা কর্মসূচি নিয়েছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here