২০২১ বিধান সভা নির্বাচন পাখির চোখ,দুর্গাপুরে বিজেপির চিন্তন শিবির

0
19

 

 

২০২১ বিধান সভা নির্বাচন পাখির চোখ,দুর্গাপুরে বিজেপির চিন্তন শিবির

নিজস্ব সংবাদদাতা(অর্পণ),১০.০৮.২০১৯

আগামী বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে তার রোড ম্যাপ তৈরি করতে ময়দানে নামল রাজ্য বিজেপি। বিধানসভার লড়াইয়ের রূপরেখা তৈরী করতে দুর্গাপুরে শনিবার থেকে দুদিনের চিন্তন শিবির শুরু করল বিজেপির কেন্দ্র ও রাজ্য কমীটির নেতারা। পদ্ম শিবিরের চিন্তন শিবিরকে ঘিরে বিস্তর আলোচনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

ফের ধাক্কা পাকিস্তানের, কাশ্মীর ইস্যুতে মোদীর পাশে রাশিয়া

শনিবার দুর্গাপুর সিটিসেন্টারের বেসরকারী হোটেলে দুপুরে শুরু হয় ভারতীয় জনতা পার্টির চিন্তন শিবির। সেইমত শুক্রবার রাতে এবং শনিবার সকাল থেকেই বিজেপির সংগঠনের নেতা, সংসদরা হাজির হতে থাকেন। বিজেপির রাজ্য সহ সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী জানান,” মুলত রাজ্যে বিধানসভা, পুরসভা নির্বাচনের সাংগঠনিক ও লড়াইয়ের রূপরেখা তৈরী। চিন্তন শিবিরে কোন কোন কার্যকর্তা থাকবেন তা, প্রদেশ নেতৃত্ব জানিয়ে দিয়েছেন।” এই চিন্তন শিবিরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, রাজ্যের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। এছাড়াও সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন, মুকুল রায়, বাবুল সুপ্রিয়, এসএস আলুওয়ালিয়া, ভারতী ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, সুভাষ সরকার, সৌমিত্র খাঁ, শ্রীপ্রকাশজি, সুরেশ পুজারী, মফুজা খাতুন, খগেন মুর্ম্মু সহ ৪৭ জন নেতা কর্মী উপস্থিত থাকবেন।

পাহাড়ে অশান্তি বাধাতে চাইছে মমতা, বিস্ফোরক দিলীপ

প্রসঙ্গত উল্লেখ্য গত লোকসভা নির্বাচনে এরাজ্যে বিজেপি ১৮ টি আসন জয় করে অভুতপুর্ব ফল করে। যদিও দলের প্রদেশ সভাপতি অমিত শাহ ২২ টি আসন জয়ের আশা প্রকাশ করেছিল। বিজেপির এই ফলাফলে স্বাভাবিকভাবে এরাজ্যে আগামী বিধানসভা তে গেরুয়া শিবিরের সরকার প্রতিষ্ঠার আশা কে আরোও বাড়িয়ে দিয়েছে। ওই জয়ের পর জেলায় সাংগঠনে যেমন রদবদল এর ততপরতা শুরু হয়েছে।তেমনি রাজ্যের বেশ কিছু গুরুত্মপুর্ন পদে নতুন করে কাউকে দায়ীত্ম দেওয়ার আশু প্রয়োজন হয়ে পড়েছে।যেমন লকেট চ্যাটার্জ্জী,দেবশ্রী চৌধুরীর মত মহিলা নেত্রীরা সাংসদ হওয়ার কারনে সেই স্থানে নতুন করে পাশাপাশি বিধানসভা নির্বাচনে লড়াই, আন্দোলনের রূপরেখা তৈরী করে পথচলা শুরু করছে রাজ্য গেরুয়া বিগ্রেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here