প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত

0
72

প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত

নিজস্ব সংবাদদাতা(সঞ্চিতা গাঙ্গুলী),২০.০৭.২০১৯

প্রয়াত হলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। দিল্লি কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতৃও ছিলেন । মুখ্যমন্ত্রী হিসেবে দুবার কার্যভার সামলেছেন । ৮১ বছর বয়সে তাঁর জীবনাবসান । আজ বেলা ৩.৩০ টের সময় তাঁর জীবনাবসান হয়েছে ।গত কয়েকদিন ধরে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন তিনি, আজ অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় ।১৯৯৮ থেকে ২০০৩ পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন শীলা দীক্ষিত।

উদ্ধার রক্তাক্ত সাত বছরের শিশু

বর্তমানে দিল্লি কংগ্রেসের সভাপতি ছিলেন বর্ষীয়ান এই নেত্রী। দিল্লির সবচেয়ে বেশি সময়ের মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর নজির রয়েছে। ১৯৯৮, ২০০৩ এবং ২০০৮ সাল পরপর তিন বার দিল্লির মুখ্যমন্ত্রী হন শীলা দীক্ষিত। এরপর ২০১৩ সালে নির্বাচনে আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবালের কাছে পরাজিত হন তিনি।

কংগ্রেস পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

যদিও সেখানেই তাঁর রাজনৈতিক কেরিয়ার থেমে থাকেনি। বর্ষীয়ান এই নেত্রী ২০১৪ সালে কেরলের গর্ভনর করা হন। ওই বছরে মে-মাসে কেন্দ্রে ক্ষমতায় আসে মোদী সরকার। আর অগস্টেই গভর্নর পদ থেকে ইস্তফা দেন তিনি। ২০১৭ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীও করে। পরবর্তীকালে সেই পদ থেকে তাঁর নাম প্রত্যাহার করেন শীলা দীক্ষিত।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here