ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হল বিধাননগরে সেন্ট্রাল পার্কে

0
36

 

ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হল বিধাননগরে সেন্ট্রাল পার্কে

বিধাননগরে সেন্ট্রাল পার্কের করুণাময়ী মাঠে অনুষ্ঠিত হল দ্বিতীয় ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মেগা ট্রেড ফেয়ার। এই মেলার উদ্বোধন করলেন বিধানগরের মেয়র সব্যসাচী দত্ত । দ্য বেঙ্গল চেম্বার এবং জি এস মার্কেটিংয়ের যৌথ উদ্যোগে এই কর্মসূচির আয়ােজন করা হয়েছে।

সারা দুনিয়ার কাছে লগ্নি এবং বাণিজ্যের জন্য ভারত এক গুরুত্বপূর্ণ জায়গা । আর এই বিষয়টিকে আরও জোরদার করতে কার্যকরী ভূমিকা নেয় বাণিজ্য মেলা । এখানে যেমন বিভিন্ন ক্ষেত্রের প্রতিযােগিতার আভাস পাওয়া তেমন , তেমনই কোন জায়গার জিনিস কেমন তা – ও জানা যায় । কোন এলাকায় কেমন নিচের চাহিদা রয়েছে , সহজে জানতে পারা যায় । ব্যবসার সম্ভাবনা বাড়ানাের পাশাপাশি অনেক কিছু শেখাও যায় । বিভিন্ন বনিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে যােগাযােগ হওয়ার ফলে বাণিজ্য বাড়াতে বেশ সুবিধে হয় । তৈরি হয় নিজস্ব যােগাযােগ ব্যবস্থা ।এই মেলা চলবে ২৩ জুন পর্যন্ত ।

কেষ্টপুর রবীন্দ্রপল্লীতে ট্যাক্সি চালককে পিটিয়ে খুন যাত্রীর

এবার মেলায় ভারতের বিভিন্ন সংস্থা ছাড়াও অংশ নিচ্ছে বাংলাদেশ , থাইল্যান্ড , তুর্কি , পাকিস্তান , আফগানিস্তানের বণিকেরা ।এই মেলার মাঠে বিদেশি সংস্থা , সরকারি দফতরের স্টল যেমন দেখতে পাওয়া যাবে , তেমনই দেখতে পাওয়া যাবে আসবাবপত্র , গৃহসজ্জার উপকরণ , প্রক্রিয়াজাত খাদ্য , জীবনচর্চা , স্বাস্থ্যরক্ষা , বৈদ্যুতিন , শিশুদের পণ্য । রয়েছে অটো শাে । এবার প্রায় আড়াইশােটি স্টল থাকবে । গত ১৮ বছর ধরে এই মেলার আযােজন করা হচ্ছে । তবে বিধাননগরে দ্বিতীয় বারের জন্য এই মেলা হচ্ছে । এর ফলে এই অঞ্চলের মানুষের অনেক সুবিধে হবে । তাঁরা একছাতার তলায় বিভিন্ন প্রয়ােজনীয় জিনিসপত্র পেয়ে যাবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here