শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির….

0
57

 শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির…

নিজস্ব সংবাদদাতা(শ্রীময়ী নাথ), ১৩/০৪/১৯

প্রথমে ব্যাট করে শুরুটা ভাল করতে পারেনি Kolkata Knight Riders। প্রথম বলেই ইশান্ত শর্মার বলে বোল্ড হয়ে যান জো ডেনলি। উথাপ্পাও হাল ধরতে পারেননি তিন নম্বরে নেমে। কিন্তু ডেনলির সঙ্গে ওপেন করতে নামা শুবমান গিল লড়াইটা দেন সামনে থেকে। তিনি যখন ৩৯ বলে ৬৫ রান করে আউট হন ততক্ষণে দ্রুত দুই উইকেট হারানো ধাক্কা সামলে নিয়েছে কলকাতা। নীতিশ রানা, দীনেশ কার্তিক, কালোর্স ব্রেথওয়েট ব্যর্থ হওয়ার মঞ্চে আবারও জ্বলে ওঠে আন্দ্রে রাসেলের ব্যাট। শুবমান গিলের পর আন্দ্রে রাসেলের ২১ বলে ৪৫ রানের সুবাদে কলকাতার রান ২০ ওভারের শেষে ১৭৮-৭-এ শেষ হয়। শেষ বেলায় ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন পীযুশ চাওলা। জবাবে বাট করতে নেমে দিল্লিকে একাই টেনে নিয়ে যান শিখর ধাওয়ান। পৃথ্বী শ (১৪) ও শ্রেয়াস আয়ার (৬) রান করে আউট হয়ে যাওয়ার পর ঋষভ পন্থকে নিয়ে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে যান ধাওয়ান{ ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন শিখর ধাওয়ান। সাত উইকেটে কলকাতাকে হারিয়ে দেয় দিল্লি।
ওপেন করতে নেমেছিলেন কলকাতার জো ডেনলি ও শুবমান গিল। কিন্তু ইশান্ত শমার্র প্রথম বলেই বোল্ড হয়ে গেলেন জো। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিরুদ্ধে ঘরের মাঠে শুরুটা মোটেও ভাল হল না শাহরুখের কেকেআর-এর। শুবমান গিলের সঙ্গে ব্যাট করতে নেমেছেন রবিন উথাপ্পা। পাঁচ ওভারের শেষ কলকাতা ৪০-১। প্রথম বলেই জো ডেল আউট হয়ে যাওয়ার পর ধিরে চল নীতিতেই এগোচ্ছেন শুবমান ও উথাপ্পা।

ভরসা দিতে পারলেন না রবিন উথাপ্পা। রাবাডার বলে পন্থকে ক্যাচ দিয়ে ৩০ বলে ২৮ রান করে ফিরলেন তিনি। ব্যাট করতে এসেছেন নীতিশ রানা। ১০ ওভারে কলকাতা ৭২-২। বড় রানের লক্ষ্যে বড় ধাক্কা কলকাতার। শুবমান গিল ক্রিজে টিকে থাকার চেষ্টায়। ৩৪ বলে হাফসেঞ্চুরি করে ভরসা দিচ্ছেন শুবমান গিল। এই নিয়ে আইপিএল-এ দ্বিতীয় হাফসেঞ্চুরি করে ফেললেন তিনি।

আউট নীতিশ রানা। ১২ বলে ১১ রান করে ক্রিস মরিসের বলে বোল্ড হয়ে গেলেন রানা। তার আগের বলেই ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। ব্যাট করতে নেমেছেন আন্দ্রে রাসে‌ল। শেষ বেলায় বড় রানের জন্য কলকাতার একমাত্র ভরসা তিনিই। এই ম্যাচে দারুণ খেলে ৩৯ বলে ৬৫ রান করে আউট হলেন শুবমান গিল। কেমো পলের বলে অক্ষর প্যাটেলকে ক্যাট তুলে দিলেন তিনি।

ব্যাট করতে নেমেছেন দীনেশ কার্তিক। ১৫ ওভারে কলকাতা ১২২-৪। আবারও ফ্লপ কেকেআর অদিনায়কের ব্যাট। তিন বলে মাত্র দুই রা‌ন করে আউট হলেন তিনি। ব্যাট করতে নেমেছেন কালোর্স ব্রেথওয়েট। ২১ বলে ৪৫ রান করে আউট হলেন আন্দ্রে রাসেল। ৬ রান করে আউট হলেন কালোর্স ব্রেথওয়েট। ২০ ওভারে কলকাতা থামল ১৭৮-৭-এ। ১৪ রানে অপরাজিত থাকলেন পীযুশ চাওলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here