মহিলাদের জন্য হস্তমৈথুন কেন গুরুত্বপূর্ণ??

0
97
Pleasure

মহিলাদের জন্য হস্তমৈথুন কেন গুরুত্বপূর্ণ??

সংবাদটিভি ওয়েবপেজ…

1. হস্তমৈথুন যৌন চাপ কমায় এবং নিজের সম্পর্কে ভালো অনুভব করার একটি দুর্দান্ত উপায়।

2. যদিও যৌন মিলন একটি শ্রদ্ধাশীল, সুন্দর এবং পরিপূর্ণ অভিজ্ঞতা, তবে যারা এটি অর্জন করতে পারেন না তাদেরও আনন্দ করার অধিকার রয়েছে – যা হস্তমৈথুন দ্বারা অর্জন করা যেতে পারে।

3. হস্তমৈথুন নারীদের প্রচণ্ড মাত্রার উত্তেজনা অর্জন করতে সাহায্য করে, যা শরীরের উপর দুর্দান্ত প্রভাব ফেলে। প্রচণ্ড উত্তেজনা শরীরের মধ্যে ডোপামাইন, এন্ড্রোফিন এবং অক্সিটোসিন হরমোন ক্ষরণ ঘটায়। এই সমস্ত হরমোনগুলি মেজাজকে ভালো রাখতে সহায়তা করতে পারে।

 

4. যাঁদের জীবনে যৌনতা এবং পরিতোষের অভাবে হতাশা রয়েছে হস্তমৈথুন তা প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

5. হস্তমৈথুন মহিলাদের ঘুম সংক্রান্ত সমস্যা কমায়। অক্সিটোকিন মন ও শরীরকে শান্ত করতে সহায়তা করে এবং এর ফলে রাতে গভীর ঘুম হয়।

6. মাসিক চক্রের সময় যে মহিলারা নানা সমস্যার সম্মুখীন হন হস্তমৈথুন তাঁদের জন্য উপকারী পারে। অর্গ্যাসমের প্রচণ্ড উত্তেজনা জরায়ুর প্রসারণ করে যা পিরিয়ডের রক্ত ​​প্রবাহকে আরও উন্নত করতে সহায়তা করে, এবং মাসিকের ব্যথাও হ্রাস করে।

7. হস্তমৈথুনের কাজ একজন ব্যক্তির স্ব-সম্মানকে বাড়িয়ে তুলতে সাহায্য করে, কারণ এতে মানুষ কল্পনা তৈরি করতে পারে যাতে সে নিজের সম্পর্কে ভালো বোধ করতে পারে। এটি মানুষকে যৌনতার অন্বেষণ করতে এবং শরীরের আরামেও সহায়তা করে।

8. হস্তমৈথুনের আরেকটি স্বাস্থ্য সুবিধা হল প্রচণ্ড উত্তেজনার সময় ঘটতে থাকা পেশীর সংকোচনের কারণে পেলেভিক স্থান এবং পেশী শক্তিশালী হয়।

হস্তমৈথুন অবশ্যই স্বাস্থ্যের জন্য ভাল, বিশেষ করে নারীদের জন্য! যৌন স্বাস্থ্য বিষয়ে যত্ন নেওয়া সামগ্রিক শারীরিক ও মানসিক স্বাস্থ্য উন্নতিতেই সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here