নিজস্ব সংবাদদাতা(সঞ্চিতা গাঙ্গুলী), ১৬/৩/২০১৯, কলকাতা

পাকিস্তানে বসে ভারত বিরোধী ছক কষা কুখ্যাত জঙ্গি মাসুদ আজহারের গোষ্ঠী জইশ ই মহম্মদ পুলওয়ামায় আত্মঘাতী হামলা চালিয়ে ৪০ জনের বেশি সেনা জওয়ানকে মেরে ফেলেছে। তারপরে ভারত এয়ার স্ট্রাইক চালিয়েছে। এবং মাসুদ আজহারকে ভারতে হামলার দায়ে ব্যবস্থা নিতে পাকিস্তানকে প্রমাণ জমা করেছে। পাকিস্তান প্রথমে মাসুদের পাকিস্তানে থাকার খবর স্বীকার না করলেও পরে দেশের বিদেশমন্ত্রী মেহমুদ কুরেশি জানান, আজহার খুব অসুস্থ।

আরও পড়ুনঃ নুসরতের আপত্তিকর ছবি ফাঁস সোস্যাল মিডিয়ায়

আরও পড়ুনঃ বিশ্ব নিরাপত্তা পরিষদে একঘরে চিন

জইশ-ই-মহম্মদের মুখপত্র আল-কালাম- এ একটি প্রতিবেদন লিখে এমন দাবিই করেছে জইশ প্রধান এবং পুলওয়ামা কাণ্ডের মূল চক্রী মাসুদ আজহার। যদিও ওই প্রতিবেদন আদতে মাসুদ লিখেছে নাকি এটাও নিছক প্রোপাগান্ডা তা স্পষ্ট নয়।

আরও পড়ুনঃ টোকেন নেই……মেটোয় হেনস্থা ছাত্রীকে

ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার বোমাবর্ষণে জইশ দলের কারও কোনও ক্ষতি হয়নি, সবাই জীবিত এবং সম্পূর্ণ সুস্থ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিরন্দাজি অথবা শুটিং-এর প্রতিযোগিতায় নামার চ্যালেঞ্জও ছুড়েছে ভারতের এই ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি।

 

আরও পড়ুনঃ অতীত কি ভুলে গেছে মমতা ………? : মুকুল রায়

নিজের কলামে আজহার লিখেছে, সে সুস্থ রয়েছে। তার বা সঙ্গীদের ভারত কোনও ক্ষতি করতে পারেনি। কাশ্মীরে সেনার ওপরে হামলা চালিয়ে নিহত হওয়া আদিল দারের প্রশংসা করে মাসুদ বলেছে, দারুণ কাজ করেছে আদিল। যে কাজ সে শুরু করেছে, তা তাড়াতাড়ি বন্ধ হবে না।নিজের কলামে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে দুঃখপ্রকাশ করেছে আজহার।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here