আদিত্যনাথকে কি নির্দেশ মোদির?…

0
982

নিজস্ব প্রতিনিধি (মৌটুসি রায়): হাথরসের ঘটনায় যোগী আদিত্যনাথের সঙ্গে কথা হল প্রধানমন্ত্রীর। দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছহেন তিনি।। আদিত্যনাথ এদিন নিজে ট্যুইট করে একথা জানিয়েছেন।অন্যদিকে, চাপের মুখে গণধর্ষণকাণ্ডে নির্যাতিতার মৃত্যুর তদন্তে সিট গঠনের সিদ্ধান্ত উত্তরপ্রদেশ সরকারের। স্বরাষ্ট্র সচিব ছাড়াও দলে রয়েছেন ডিআইজি এবং এক আইপিএস অফিসার।

গোড়া থেকে তদন্ত এবং ৭ দিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। যোগী রাজ্যে গণধর্ষণে মৃত তরুণীর সৎকার ঘিরেও কাঠগড়ায় উত্তরপ্রদেশের পুলিশ। মৃতদেহ গ্রামে পৌঁছলেও, বাড়িতে নিয়ে যাওয়া হল না। পরিবারের আবেদন অগ্রাহ্য করে মাঝরাতে জোর করে সৎকারের অভিযোগ পুলিশের বিরুদ্ধে।
নির্যাতিতার পরিবারের দাবি, মৃতদেহ বাড়িতে আনতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু পুলিশের আপত্তিতে তা সম্ভব হয়নি। অন্যদিকে, হাথরসের মহকুমা শাসকের দাবি, পরিবারের সদস্যরা উপস্থিত না থাকায়, পুলিশই মৃতদেহ সৎকার করে।
বিরোধীরা এই ঘটনার তীব্র নিন্দা করে। কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী লিখেছেন, এক ভারত-কন্যাকে ধর্ষণ-খুনের ঘটনা ঘটল। এরপর তথ্য ধামাচাপা দেওয়া হচ্ছে। শেষে তাঁর পরিবারের কাছ থেকে সৎকারের অধিকারও ছিনিয়ে নেওয়া হল। এটা অপমানজনক, অত্যন্ত অন্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here