করোনা নিয়েই হাসপাতাল থেকে বেরিয়ে এলেন ট্রাম্প?…….

0
3447

নিজস্ব প্রতিবেদন মৌটুসি রায় ৫/১০/২০: করোনার চিকিৎসা চলাকালীণ অবস্থায় এবার নিয়ম ভেঙে হাসপাতাল থেকে বেরিয়ে এলেন মার্কিন প্রেসিডেন্ট স্বয়ং। মুখে মাস্ক পরে ডোনাল্ড ট্রাম্প বেরিয়ে এসে সমর্থকদের দিকে হাত নাড়লেন। এইভাবে খোদ প্রেসিডেন্ট করোনা নিয়ম ভঙ্গ করায় চিকিৎসকরা ক্ষোভ গোপন করেননি।

ট্রাম্প অবশ্য খোলা রাস্তায় দাঁড়িয়ে ছিলেন না, ছিলেন বুলেট প্রুফ গাড়িতে। কিন্তু বিশেষজ্ঞদের বক্তব্য, মার্কিন প্রেসিডেন্ট কীভাবে তাঁর সরকারেরই জনস্বাস্থ্য নীতি ভাঙতে পারলেন? করোনা অত্যন্ত ছোঁয়াচে ব্যাধি, এই রোগে আক্রান্তকে সম্পূর্ণ আইসোলেশনে রাখার নিয়ম। কিন্তু প্রেসিডেন্ট হাসপাতালে ভর্তি থাকাকালীনই এইভাবে বেরিয়ে এসে তাঁর সিক্রেট সার্ভিসের দেহরক্ষীদেরও সঙ্কটে ফেলে দিলেন।

৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প। তাঁর শারীরিক অবস্থা নিয়েও জল্পনা শুরু হয়েছে। বিরোধী মহলে গুঞ্জন, যথেষ্ট অসুস্থ ট্রাম্প। ভোটের জন্য বাস্তবটা লুকিয়ে যাচ্ছেন। 
এসব জল্পনায় জল ঢালতেই চিকিৎসার মাঝে রবিবার আচমকা হাসপাতাল থেকে বেরিয়ে এলেন ট্রাম্প। বোঝালেন, তিনি এখনও দুর্বল হননি। কাচ–বন্ধ গাড়িতে চেপে ভক্তদের অভিবাদন জানালেন। মুখে মাস্ক। বললেন, তাঁদের ‘‌চমক’‌ দিতেই নাকি এই পদক্ষেপ। এর পরেই শুরু তীব্র সমালোচনা। বিরোধী ডেমোক্র‌্যাটরা বলছে, সাধারণ মানুষকে বিপদে ফেলছেন প্রেসিডেন্ট। 
ট্রাম্পকে দেখে ভক্তরা উচ্ছ্বাসে ফেটে পড়েন। তাঁরাও হাত নাড়তে থাকেন। কিছুক্ষণ পর ফের মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ফিরে যান মার্কিন প্রেসিডেন্ট বলে জানালেন হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডিরে। শুক্রবার থেকে ওই হাসপাতালে ভর্তি তিনি। 
ওই সময়ই টুইটারেও একটি ভিডিও পোস্ট করা হয় ট্রাম্পের তরফে। তাতে তিনি বলছেন, হাসপাতালে চিকিৎসার সময় এই করোনা ভাইরাস নিয়এ অনেক কিছু জেনেছেন তিনি। ‘‌এটাই আসল স্কুল। এখানে আমি অনেক কিছু শিখেছি, বুঝেছি।’‌ 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here