আগামীকাল ফলপ্রকাশ মাধ্যমিকের, ১৭ জুলাই উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ

0
88

নিজস্ব প্রতিনিধি: অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী কাল বুধবার প্রকাশিত হতে চলেছে ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষার ফল। মঙ্গলবার এমনই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আগামী শুক্রবার প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, প্রকাশিত হবে মেধাতালিকা। তবে মার্ক শিট ও সার্টিফিকেট নিতে স্কুলে যেতে হবে অভিভাবকদের।
যে সমস্ত স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে, সেখানে মার্ক শিট সংগ্রহের বিকল্প ঠিকানা জানিয়ে দেওয়া হবে পড়ুয়াদের। সোশ্যাল ডিসট্যান্সিং মেনে হবে মার্ক শিট দেওয়ার প্রক্রিয়া। মার্ক শিট বিলির পর থেকেই শুরু হবে উচ্চ মাধ্যমিকের ভর্তি। মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের নম্বর দিয়েই তা দেখতে পারবে পড়ুয়ারা। তবে করোনা সংক্রমণের পরিস্থিতির কথা মাথায় রেখে এবার মার্কশিট সরাসরি ছাত্রছাত্রীদের হাতে দেওয়া হবে না। স্কুলে গিয়ে মার্কশিট আনতে হবে আভিভাবকদের।

 

এদিন মুখ্যমন্ত্রী, ফল প্রকাশের আগে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন । বুধবার বেলা ১০টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে মাধ্যমিকের ফল। বেলা ১০.৩০ মিনিট থেকে এই ওয়েবসাইটে http://wbbse.org/ জানা যাবে ফল। বুধবারই হাতে মার্ক শিট পাবেন না পড়ুয়ারা। আগামী ২২ অথবা ২৩ জুলাই অভিভাবকদের পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ড নিয়ে স্কুলে গিয়ে সংগ্রহ করতে হবে মার্ক শিট ও সার্টিফিকেট। করোনা আবহে বুধবার মাধ্যমিকের ফল ঘোষণা হতে চলেছে। এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। গোটা রাজ্যে করোনার সংক্রমণ উত্তরোত্তর বেড়ে চলায় উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন মাধ্যমিক পরীক্ষার্থী ও অভিভাবকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here