সদ্যজাতর মা ও দিদা হলেন একজনই……

0
55

নিজস্ব প্রতিবেদন (দেবস্মিতা ঘোষ) ১৭.১১.২০২০:

সন্তানের জন্যে মা সবকিছু করতে পারে।এই পৃথিবীতে মায়ের স্নেহর কোন বিকল্প হয় না।সন্তানের প্রতি মায়ের স্নেহের মতো নিঃস্বার্থ এই পৃথিবীতে কিছু হয় না। বিশ্বের নানা প্রান্তে মায়েদের এরম অনেক স্বার্থ ত্যাগের নজির দেখা গেছে।

আরও দেখুন

আবারও সেরম একটি ঘটনার সাক্ষী থাকলো মার্কিন যুক্তরাষ্ট্র। আমেরিকার ইলিনসে মেয়ের সন্তানের জন্যে সারোগেট মাদার হলেন ৫১ বছরের জুলি লাভিং।বহু দিন ধরেই সন্তান চাইছিলেন জুলির মেয়ে ব্রিয়েনা লকউড। বিয়ের পর থেকেই গত চার বছর ধরে ব্রিয়েনা ও তাঁর স্বামী অ্যারন সন্তান চাইছিলেন।

তিন বার আইভিএফ ও করান ব্রিয়েনা। কিন্তু প্রতিবারই গর্ভপাত হয়ে যায়। পাশাপাশি ২ বার গর্ভপাত এবং একটি অ্যাক্টোপিক গর্ভাবস্থা। শেষে উপায় না দেখে সারোগেসির করানোর সিদ্ধান্ত নেন তাঁরা।

আরও দেখুন

সারোগেট মাদার হতে এগিয়ে আসেন ব্রিয়েনার মা।আর ব্রিয়েনা তাতে খুবই নিশ্চিন্ত হন।জুলি, ২ সন্তানের মা, ইতিমধ্যে মেনোপজ শুরু হয়ে গিয়েছিল তাঁর। তিনি বলেন যে, ‘এই বছরের শুরুর দিকে ‘তিনি বুঝতে পেড়েছিলেন যে স্বাস্থ্য-ভাবে তিনি এটি করতে পারবেন। তিনি তাঁর মেয়েকে বলেছিলেন যে, তিনি একাধিক বোস্টন ম্যারাথন সম্পন্ন করেছেন এবং তিনি সুপার সম্পূর্ণ ফিট ও হেলদি।’

তবে সন্তান গর্ভ ধারণ করার মতো শারীরিক অবস্থায় আনতে একাধিক চিকিৎসার মধ্যে দিয়ে যেতে হয়েছে জুলিকে। ২ নভেম্বর, ফুটফুটে নাতনি ব্রিয়ের জুলিয়েট লকউডকের জন্ম দেন দিদা জুলি।

আরও দেখুন

ব্রিয়েনার মতে তাঁর মা তাঁকে সবথেকে দামী ও সবথেকে সুন্দর উপহার দিয়েছেন।তিনি আরও জানান যে এই বয়সকালে এই প্রসবের মধ্যে দিয়ে যাওয়া খুবই কথিন।অথচ তাঁর মা পুরো রকস্টার ছিলেন।তিনি জানান “তাঁর জন্যে তাঁর মা যে ত্যাগ স্বীকার করেছেন তা তিনি কোনদিনও ভুলতে পারবেন না।”

আরও দেখুন

সন্তানের জন্যে এটা করতে পেরে খুবই খুশি জুলিও।বলা যেতে পারে নিজের নাতনির মা হতে পেরে ইনি আপ্লুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here