বুধবার নবান্নে সর্বদলীয় বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর

0
93
Kolkata: West Bengal Chief Minister Mamata Banerjee addresses a press conference during the ongoing COVID-19 nationwide lockdown, at Nabanna in Kolkata, Wednesday, June 10, 2020. (PTI Photo)(PTI10-06-2020_000217A)

নিজস্ব প্রতিনিধি, ২২ জুনঃ করোনা আবহে দ্বিতীয়বারের জন্য সর্বদল বৈঠক ডাক দিল রাজ্য সরকার। প্রথম বৈঠকে বিরোধীদের তরফ এক বাক্যে রাজ্য সরকারকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছিলেন বিরোধীরা। এবার দ্বিতীয় পর্যায়ে করোনা পরিস্থিতি নিয়ে সর্বদল বৈঠক তপ্ত হওয়ার আশঙ্কা পর্যবেক্ষক মহলে।

করোনা অবহে ইতিমধ্যেই বন্ধ হয়ে গিয়েছে রাজ্য বিধানসভা অধিবেশন। নতুন করে কবে অধিবেশন শুরু হবে তার স্পষ্ট কোনও ধারণা পাওয়া না গেলেও করোনা অবহেলা দ্বিতীয় দফায় সর্বদল বৈঠক ডেকেছে পশ্চিমবঙ্গ সরকার। আগামী বুধবার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে সর্বদল বৈঠকে ডাক দেওয়া হয়েছে। সর্বদল বৈঠকে ডাক দিয়েছে রাজ্য সরকার। বৈঠক ডাকা হয়েছে বিধানসভার সমস্ত নেতাদের। এছাড়াও সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সর্বদল বৈঠকে ডাকা হয়েছে বলে খবর। বৈঠকে উপস্থিত থাকবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকালে নবান্ন সভাঘরে এই বৈঠক হওয়ার কথা। সূত্রের খবর, লকডাউন পরবর্তী পরিস্থিতি ও করনা সংক্রমণ নিয়ে বিস্তারিত আলোচনা হতে পারে। পরবর্তী অধিবেশন কবে হবে তা নিয়েও বিস্তারিত মতামত জানতে চাওয়া হতে পারে দিনের ওই বৈঠকে।করোনা পরিস্থিতি সামলা দিতে সর্বদল বৈঠকে ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে সমস্ত বিরোধী রাজনৈতিক দল মুখ্যমন্ত্রীকে একযোগে সমর্থনের বার্তা দিয়েছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন বিরোধীরা। কখনো তথ্য গোপন থেকে শুরু করে কেন্দ্র-রাজ্যের চরম সংঘাত, মৃতদেহ বিতর্ক পিছু ছাড়েনি। এবার এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সর্বদল বৈঠকে সেই সমস্ত প্রশ্ন তুলে আনতে পারেন বিরোধীরা। কেননা, করোনা ও লকডাউন পর্বে বন্ধ বিধানসভার অধিবেশন। হয়নি কোনও আলোচনা। তর্ক, বিতর্কের সুযোগও পাননি শাসক-বিরোধী দলের নেতারা। এবার দ্বিতীয় পর্যায়ের বৈঠকে সেই সমস্ত বিষয়গুলি আরও একবার তুলে ধরতে পারবেন বিরোধীরা। তাতে বৈঠকের ময়াদন উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে মনে করছেন পর্যবেক্ষক মহলের একাংশ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here