আইসিইউ-র ভেতরে ঢুকে ধর্ষণ! কোথায় ঘটল এমন নক্কারজনক ঘটনা?

0
1974

নিজস্ব প্রতিবেদন (৩০.১০.২০২০) পল্লবী সান্যাল : আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে থাকা এক অচেতন তরণীকে ধর্ষণের অভিযোগ উঠল হাসপাতালেরই এক কর্মীর বিরুদ্ধে। নক্কারজনক ঘটনাটি ঘটেছে হরিয়ানার গুরগাঁওয়ের সেক্টর -৪৪ এ অবস্থিত ফর্টিস হাসপাতালে।

পুলিশ সূত্রে খবর, মহেন্দ্রগড়ের বাসিন্দা বছর ২১-এর নির্যাতিতা ওই তরুণীর পরিবারের অনুমান ঘটনাটি ঘটেছে গত ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবরের মধ্যে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ২১ অক্টোবর প্রবল শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন নির্যাতিতা তরুণী। তিনি যক্ষ্মায় আক্রান্ত। ফলে সাবধানতা অবলম্বন করে তাঁকে আইসিইউয়ের একটি আলাদা ঘরে রাখা হয়। বুধবার জ্ঞান ফিরতেই তরুণী তাঁর বাবাকে হাতে লেখা একটি লম্বা চিঠিতে গোটা ঘটনার কথা জানান। মেয়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন বাবা।

ঘটনার তদন্তে নেমে হাসপাতালের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত বিকাশ নামের ওই কর্মীকে শণাক্ত করে পুলিশ।যদিও সে হাসপাতালের স্থায়ী কর্মী নয়, বহিরাগত বলে তদন্তে জানতে পারে তারা। তবে তরুণীর বয়ান রেকর্ড করতে চাইলে তাতে বাধা দেওয়া হল বলে অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে।চিকিৎসক জানান, কথা বলার মতো অবস্থায় নেই তরুণী। এই ঘটনায় পুলিশ কমিশনার কে কে রাও জানিয়েছেন, বুধবারই নির্যাতিতার মেডিক্যাল চেস্ট করা হয়েছে। সেই কারণে কড়া পুলিশি পাহারারও বন্দোবস্ত করা সিভিল হাসপাতালেরচিকিৎসকদের একটি বোর্ড বুধবার একটি মেডিক্যাল তদন্তের ব্যবস্থা করে এবং তরুণীর সুরক্ষার্থে হাসপাতালে মোতায়েন করা হয়েছ পুলিশ। হাসপাতালের ভেতরে কীভাবে এহেন জঘন্য ঘটনা ঘটতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছেন নির্যাতিতার বাবা। ঘটনাটি প্রকাশ্যে আসতেই হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভে পেটে পড়েছেন নেটিজেনরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here