এনআরএসে রোগী মৃত্যু, ডাকলেও আসেননি চিকিৎসক – নার্স ?

0
278

নিজস্ব প্রতিবেদন (পল্লবী সান্যাল) ২৩.০৯.২০২০ : বেড থেকে পড়ে গিয়ে মেঝেতে শুয়ে কাতরাচ্ছে রোগী। বিনা চিকিত্‍সায় পড়ে রইল কয়েক ঘণ্টা। যার পরিণতি মৃত্যু। ঘটনাটি ঘটেছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল তথা এনআরএসে।

পুলিশের কীর্তিতে হতবাক মহানগরী!

https://youtu.be/EvsvVfvIGag

জানা গিয়েছে, সোমবার এনআরএসে ভর্তি হন সোদপুরের মহিষপোতার বাসিন্দা বছর ১৩-র ফাল্গুনী দেবনাথ। ফাল্গুনী ব্লাড ক্যান্সারে আক্রান্ত। মেয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় তার মা সঙ্গে ছিলেন। মঙ্গলবার সকাল ৭ টা নাগাদ তিনি বাথরুমে যান। আর সেই সময়েই বেড থেকে পড়ে যায় ফাল্গুনী। ঘণ্টা চারেক মেযেকে আগলে রাখলেও হয়নি শেষ রক্ষা। ওয়ার্ডে একজন রোগী পড়ে গেল অথচ কেন কারও চোখে পড়ল না, কোনও নার্সই বা সেখানে উপস্থিত ছিলেন না কেন তা নিয়ে প্রশ্ন তুলছে রোগীর পরিবারের লোকজন।

ফাল্গুনীর বাবার অভিযোগ, চিকিত্‍সককে ডাকতে গেলে তিনি সবটা শুনে জানান রাউন্ডে আছি। রাউন্ড শেষ হলে যাব। ওয়ার্ডে সেই সময় ছিলেন না কোনও নার্সও। যদিও হাসপাতালের তরফে অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে, ফাল্গুনীর শারীরিক অবস্থা ছিল সঙ্কটজনক। সোমবারই তার পরিবারের লোকেদের জানানো হয় ২ ইউনিট ব্লাড লাগবে। সেই রক্ত তারা জোগাড় করতে পারেননি। এরপর পড়ে গিযে মাথায় চোট পেলে সিটি স্ক্যান করাতে বলা হলেও তা হয়নি। ফাল্গুনীর পরিবারের বিরুদ্ধ এমনই পাল্টা গাফিলতির অভিযোগ এনেছে হাসপাতাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here