রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন শিল্পাঞ্চলের বহু জায়গা…………

0
397

নিজস্ব প্রতিনিধি (মৌটুসি রায়)১৮/৯/২০: নিম্নচাপে বৃষ্টি হওয়ায় পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে বেশ কিছু এলাকায় জলমগ্ন
এবছরের মহালয়া দিনই ,বিশ্বকর্মা পুজো ও মনসা পূজো ।সেই নিয়েই মেতেছিলেন শিল্পাঞ্চলের মানুষজন। কিন্তু দুপুরের পর থেকে আকাশ ভাঙ্গা বৃষ্টিতে ডুবে গিয়েছে শিল্পাঞ্চলের বহু নিচু এলাকা।

গতকাল দুপুর থেকে সারারাত টানা বৃষ্টি হতে থাকে অবিরাম তার ফলে সমস্ত নালা কানায় কানায় পূর্ণ হয়ে জল ঢুকে পরে বাড়ির দোরগোড়ায়। জলে ডুবে গিয়েছে বহু ঘরবাড়ি।

এখনো পর্যন্ত ক্ষয়ক্ষতির হিসাব করা যায়নি।

শিল্পাঞ্চল এর মেন গেট সংলগ্ন এলাকাটি সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। মেনগেট বস্তির পাশ দিয়ে বয়ে চলা তামলা নালার জল কানায় কানায় পূর্ণ হয়ে আশেপাশের সমস্ত জনবসতি ডুবিয়ে দিয়েছে। ইতিমধ্যেই বহু মানুষ ও গবাদি পশু ঘরবাড়ি ছেড়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। আশ্রয় হীন হয়ে পড়েছেন বহু মানুষ। মেনগেট এলাকাতে বিশ্বকর্মা পূজো উপলক্ষে দাঁড়িয়ে থাকা পোকলেন, জেসিবি ও ট্রাক গুলির সম্পূর্ণভাবে জলে ডুবে রয়েছে এখনো। চতুর্দিকে মানুষের হাহাকার।

অন্যদিকে শিল্পাঞ্চলের ৫৪ ফুট এলাকায় অনেক আবাসন রয়েছে, সেখানে ঘরের ভেতরে ঢুকে পড়েছে জল। বহু সমস্যার সম্মুখীন হচ্ছেন সেখানকার বাসিন্দারা। সমস্ত জল নিকাশি নালার গুলি উপচে পড়েছে। শিল্পাঞ্চলের দুর্গাপুর স্টেশন সংলগ্ন রায়ডাঙ্গাতে একই ছবি ধরা পড়েছে ক্যামেরায় । ।

রাজ্য প্রশাসনের পক্ষ থেকে এখনো কোনো সেরকম পদক্ষেপ নেওয়া চোখে পড়েনি তবে পুলিশের তৎপরতা চোখে পড়েছে। বেলা বাড়লে আরও ক্ষয়ক্ষতির পরিমান সঠিকভাবে জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here