নবির অবমাননা! ফ্রান্সের ঘটনায় তীব্র নিন্দা সিদ্দিকুল্লা চৌধুরীর

0
1989

নিজস্ব প্রতিবেদন (০৫.১১.২০২০) পল্লবী সান্যাল :  ফ্রান্সে প্রিয় নবির অবমাননার প্রতিবাদে গর্জে উঠেছে এপার বাংলা থেকে ওপার বাংলার ইসলামধর্মাবলম্বী মানুষরা। এমনকি ঘটনার আঁচ পড়েছে সৌদি আরবেও। নবি মুহাম্মদের ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদস্বরূপ আজ কলকাতায় এক প্রেস কনফারেন্স আয়োজিত হল পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়তে উলামার উদ্যোগে।মুকুল রায়ের চাপটা ২০২১ এ নিতে পারবেন তো ? যেখানে প্রিয় নবির অপমান সহ নীরিহ মানুষকে হত্যার ঘটনার তীব্র নিন্দা করলেন সংগঠনের সভাপতি সিদ্দিকুল্লাহ চৌধুরী। তিনি বলেন, “নবী হযরত মুহাম্মদ সাল্লেল লাহু আলয়হে ওয়াসাল্লামের একটি ব‍্যাঙ্গ কার্টুন চিত্র দেখানোর ঘটনায় এক মুসলিম তরুণকে হত্যা করা হয়েছে। মুসলিমদের উপর আক্রমণ হলে তা কখনো মেনে নেব না। আমরা তীব্র প্রতিবাদ জানাই।”

ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট এম্যানুয়েল ম্যাক্রন ইসলামীদের সন্ত্রীসবাদী তকমা দিয় বলেছিলেন, “ইসলামী সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধ জারি থাকবে।” ধর্মনিরপেক্ষ দেশ ফ্রান্সের প্রেসিডেন্টের এহেন মন্তব্যেরও তীব্র নিন্দা করেছেন সিদ্দিকুল্লা চৌধুরী। অন্য ধর্মকে ছোট করে দেখানোর জন্য প্রকাশ্যে তাঁকে ক্ষমা চাইতে হবে বলেও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

অন্যদিকে ২১-এর বিধানসভা ভোটকে পাখির চোখ করে রাজ্যে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন সাংবাদিকরা প্রসঙ্গটি টেনে আনতেই মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী বলেন, “ আমি শুনেছি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ এ রাজ‍্যে এসেছেন। রাজ্যের উন্নয়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাজ করছেন। কেন্দ্রীয় সরকার বাংলার মানুষের জন্য কাজ করেন নি।মুকুল রায়ের চাপটা ২০২১ এ নিতে পারবেন তো ? পাশাপাশি আগামী বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ কেন্দ্র সরকারকে সঠিক জবাব দেবেন বলেও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here