মালিকানা নিয়ে গোষ্ঠী দ্বন্দ হলদিরাম সংস্থার, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের আর্জি

0
202

 

নিজস্ব প্রতিনিধিঃ ১৯৩৭ সালে শ্রী গঙ্গা ভিশন আগরওয়াল-এর হাত ধরে দেশের বুকে ব্যবসায়িক যাত্রা শুরু করেছিল ভারতীয় মিষ্টি ও স্ন্যাকস প্রস্তুতকারক সংস্থা হলদিরাম। কলকাতায় সংস্থার প্রথম উৎপাদন কেন্দ্র শুরু হয় ১৯৭০ সালে। বর্তমানে হলদিরাম ভারতের সবচেয়ে বিশ্বস্ত ব্র্যান্ডগুলির মধ্যে ৫৫ তম স্থানে। আর  কলকাতার এই  বিখ্যাত  সংস্থা  হলদিরামের মালিকানা নিয়ে গত ১১ই জুলাই বিবাদের সুত্রপাত হয় দুই গোষ্ঠীর মধ্যে।

দুই পক্ষের  মালিকানা বিরোধ নিয়ে খবরে শিরনামে উঠে আসে জনপ্রিয় এই ব্যবসায়ীক সংস্থা। ঘটনার সুত্রপাত ১১ জুলাই সকাল সাড়ে দশটার সময় হলদিরামের প্রধান শাখা এক্সসাইেডর সামনে দুই পক্ষের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে দখলদারির অভিযোগ করতে থাকে। এরপর দুই পক্ষের মধ্যে সাময়িক ধাক্কাধাক্কিতে উত্তেজনা চরমে ওঠে। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় শেক্সপিয়র থানার পুলিশ বাহিনী। পুলিশের নিরাপত্তায় সাময়িক পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এই বিষয়ে শরদ আগরওয়াল দাবি করেন হাইকোর্টের নির্দেশ অনুসারে সমস্থ কাগজ পত্র থাকার পরও মিনা আগারয়াল বেআইনিভাবে জোর করে দখল করে আছে হলদিরামের এক্সসাইডের প্রধান শাখা। অপর পক্ষ মিনা আগারওয়াল দাবি করেন হলদিরাম তার।

পুলিশের মধ্যস্থতায় সাময়িকভাবে সমস্যার সমাধান হলেও মালিকানা নিয়ে বিবাদ রয়ে যায়। এই বিষয়ে অভিযোগকারী শরদ আগরয়ালের আইনজীবী জানান, শরদ আগরয়াল দীর্ঘদিন মালিক হিসাবে ব্যবসা চালাচ্ছেন কিন্তু তার পরিবারের আত্মীয় দখল নিতে চাইচ্ছে। সঠিক কাগজপত্র থাকা সত্ত্বেও পুলিশ কোনও পদক্ষেপ নিচ্ছে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here