টি টোয়েন্টি ক্রিকেটে এশিয়ায় প্রথম দশ হাজার রান করলেন এই ক্রিকেটার…

0
8220

নিজস্ব প্রতিনিধি ( দেবস্মিতা ঘোষ)১২.১০.২০২০:

শোয়েব মালিক পাকিস্তান ক্রিকেট দলের একজন ক্রিকেটার। তিনি পাঞ্জাবের শিয়ালকোটে জন্মগ্রহণ করেন ১৯৮২ সালের ১ ফেব্রুয়ারিতে। ক্রিকেটে তিনি প্রথম শ্রেণীর অলরাউন্ডারের মধ্যে পরেন। তিনি ডাঁ হাতে ব্যাট করেন এবং ডাঁ-হাতী অফ ব্রেক বোলার। টেস্ট ক্রিকেটে তিনি প্রথম ম্যাচ খেলে মুলতানে বাংলাদেশের বিপক্ষে ২০০১ সালের আগস্ট মাসে, ওয়ানডে তে প্রথম ম্যাচ খেলেন শারজাতে ১৯৯৯ সালের ১৪ অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ইন্টারন্যাশনাল টি ২০ তে প্রথম খেলেন ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৬ সালের ২৮ আগস্টে।

ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা ২০১০ সালে যখন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করেন তখন অনেক বিতর্ক সৃষ্টি হয়েছিল। কিন্তু এ জুটি তাতে কোনো প্রকার কান দেননি এবং দীর্ঘ দশ বছর যাবত একসাথে সুখেই আছেন এ জুটি।বিয়ের পর থেকে উভয় খেলোয়াড়ই তাদের নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করে আসছেন।একে অপরকে অনুপ্রেরণা দেয়।

৩৮ বছর বয়সেও ব্যাট হাতে ছন্দে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করলেন শোয়েব মালিক।

বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মারা যা পারেননি তাই করে দেখালেন শোয়েব। পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ন্যাশনাল টি-২০ কাপে খাইবার পাকতুনখোয়ার হয়ে বালুচিস্তানের বিরুদ্ধে ৪৪ বলে ৭৪ রান করেন শোয়েব মালিক আর এই ৭৪ রান করার পথেই টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করে ফেলেন তিনি।

৩৯৫টি টি-টোয়েন্টি ম্যাচে ১০০২৭ রান করেছেন শোয়েব মালিক।

টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বাধিক রানের মালিক ক্রিস গেইল। দুই নম্বরে রয়েছেন কায়রন পোলার্ড। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে দশ হাজার রান করলেন শোয়েব মালিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here