দ্রুত আরম্ভ হবে সেতুর কাজ,আশ্বাস দিলেন তৃণমূল নেতা

0
56

নিজস্ব প্রতিবেদন (দেবস্মিতা ঘোষ)১১.০৮.২০২০:একটি ছোট্টো সেতুর উপর দিয়ে চলাচল করে তিনটি অঞ্চলের প্রায় ৫০টি গ্রামের মানুষ।তবে দীর্ঘদিন পূর্বেই ভেঙে পড়েছে ওই সেতুর রেলিং।এমনকি বেশ কয়েক মাস পূর্বে ভেঙে পড়েছে সেতুটির ছাদের কিছু অংশ।
দৈনন্দিন প্রয়োজনে অথবা রোগাক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যেতে হলে রেলিং বিহীন ও ছাদ ফুটো ওই সেতুটি ব্যবহার করতে হয় এলাকাবাসীদের।ফলে ওই সেতুটির এই দশায় জীবনের চরম ঝুঁকি নিয়ে চলাচল করছেন এলাকাবাসী।ঘটনাটি মালদহের হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত তুলসিহাটা গ্রামপঞ্চায়েতের তুলসিহাটা মস্তান মোড় সংলগ্ন কেলাবাড়ি এলাকার।
এবিষয়ে স্থানীয় বাসিন্দা শেখ কবির, আশরাফুল, রতন মন্ডল ও মনোজ রাম জানিয়েছেন,গত প্রায় ২০বছর ধরে রেলিংহীন অবস্থায় পড়ে রয়েছে তুলসিহাটার কেলাবাড়ির ওই সেতুটি।
এমনকি প্রায় ২মাস পূর্বে হঠাৎ ভেঙে পড়ে সেতুটির ছাদের কিছু অংশ।ফলে প্রতি মুহূর্তে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীদের।স্থানীয়রা আরো জানিয়েছেন,হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতের কয়েকটি গ্রাম সহ রশিদাবাদ ও বরুই গ্রাম পঞ্চায়েতের এলাকার বসবাসকারীদের একমাত্র ভরসা তুলসিহাটা চন্ডিপুর রাজ্য সড়কটি।আর ওই সড়কের মধ্যে অবস্থিত কেলাবাড়ির সেতু।যদিও ওই সেতুটির এই অবস্থা নিয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েত,ব্লক সহ একাধিক নেতাকে জানানো হলেও কোনো লাভ হয়নি বলে এমনটাই অভিযোগ স্থানীয়দের।পাশাপাশি স্থানীয়রা সংবাদ মাধ্যমের মারফৎ সেতুর বেহাল দশটি সংস্কারের দাবি জানিয়েছেন তারা।
এদিকে বিষয়টি নিয়ে স্থানীয় তৃণমূল নেতা তথা মালদা জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,সত্যি সেতুটির উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন এলাকাবাসী। এ বিষয়ে আমি উদ্যোক্ত কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি এবং খুব দ্রুত এই ব্রিজের সংস্কারের কাজ আরম্ভ করার চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here