চা পান করে খেয়ে নিন চায়ের কাপ!

0
69

শ্রেয়সী বল: সকালে উঠে এক কাপ চা । কিংবা অতিরিক্ত কাজের চাপ,একটু ফ্রেশ হতে এক কাপ গরম চা । আর চা যদি মনের মতো হয়,তাহলে মনে হয় কাপটাও খেয়ে নিই। না না হাসবেন না। আপনাদের একটা বিষয় জানাই, এবার আপনারা চায়ের সাথে চায়ের কাপও খেয়ে নেবেন।অবিশ্বাস্য হলেও এমনই অভিনব জিনিসের আবিষ্কার হয়েছে। বলা যেতে পারে পরিবেশ বান্ধব আবিষ্কারের মধ্যে এ এক নতুন চমক। আর এই চমকপ্রদ আবিষ্কারের সৃষ্টিকর্তা হায়দরাবাদের একটি সংস্থা।

যারা তৈরি করেছে এমন একটা চায়ের কাপ, যা খেয়ে ফেলা যাবে। কাপে থাকবে চা। আর সেই চা শেষ হওয়ার পর কড়মড় করে খেয়ে ফেলতে পারবেন কাপটা। ঠাণ্ডা কিংবা গরম, যে কোনও পানীয় খাওয়া যাবে সেই কাপে। প্রাকৃতিক উপাদান দিয়েই তৈরি হয়েছে এই কাপ। নাম দেওয়া হয়েছে Eat Cup. যেসব জিনিস দিয়ে চায়ের কাপ সাধারণত বানানো হয়ে থাকে, তা কমানোর জন্যই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।

যেমন অনেক ক্ষেত্রে কাগজের কাপ ব্যবহার করা হয়, আর তার জন্য গাছ কাটার প্রয়োজন পড়ে। তাই নতুন এই চায়ের কাপ। সংস্থার তরফে জানানো হয়, Eat Cup জিনিসটি প্লাস্টিক ও কাগজের কাপের বদলে ব্যবহার করা যাবে।

এর ফলে কিছুটা হলেও কার্বনের প্রভাব কমবে। এই কাপে খাওয়া স্যুপ, ডেজার্ট, দই থেকে শুরু করে গরম বা ঠাণ্ডা যে কোনও পানীয় খাওয়া যাবে। ৪০ মিনিট পর্যন্ত কোনও জিনিস রাখা যাবে কাপে। ততক্ষণ পর্যন্ত কাপটা মচমচে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here