লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে করোনা পরীক্ষার

0
1585

লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে করোনা পরীক্ষার উদ্যোগ গ্রহণ করল প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। লকডাউনের দিন পথে অযথা ঘোরাফেরা করতে দেখলেই পাকড়াও করছে পুলিশ প্রশাসন।তারপর স্বাস্থ্য দপ্তরের তরফে অমান্যকারীদের করা হচ্ছে করোনা পরীক্ষায় লালারসের নমুনা সংগ্রহ। এই উদ্যোগ গ্রহণ করেছে মানিকচক সাস্থ্য, থানা ব্লক প্রশাসন। শুক্রবার সকাল থেকেই মানিকচক ও মথুরাপুর স্টান্ড এই শিবির চালাচ্ছে প্রশাসন।লকডাউন অমান্যকারীদের পাকড়াও করে করা হচ্ছে করোনা টেস্ট।

করোনার সংক্রমণ এড়াতে রাজ্য প্রশাসনের তরফে শুক্রবার রাজ্য জুড়ে চলছে সম্পূর্ণ লকডাউন। এই লকডাউন এর দিন মানুষ সতর্ক থাকে সেই দিকেই লক্ষ্য রয়েছে প্রশাসনের। সেই লক্ষ্যে মানিকচক ব্লকের দুটি জায়গায় এই লকডাউন ভঙ্গ কারীদের জন্য পরীক্ষা শিবির করেছে প্রশাসন। উপস্থিত ছিলেন মানিকচক ব্লক স্বাস্থ্য আধিকারিক ডঃ হেম নারায়ণ ঝা, মানিকচক ব্লক যুগ্ম বিডিও রমেশ চন্দ্র মন্ডল, ও পুলিশ প্রশাসনের অন্যান্য কর্তারা।দুটো শিবির থেকে প্রায় ৩০০ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। সারাদিন ধরেই চলবে এই কর্মসূচি বলে জানাচ্ছে স্বাস্থ্য দপ্তর।

এ প্রসঙ্গে মানিকচক ব্লক যুগ্ম বিডিও রমেশ চন্দ্র মন্ডল জানান, পরীক্ষা প্রতিনিয়ত চলছে। লকডাউন বন্ধ করে যারা পথে বেড়াচ্ছেন তাদেরকে শাস্তি দিতেই করোনা পরীক্ষা করা হচ্ছে। আমি কয়েকদিনের মধ্যেই রিপোর্ট বেরিয়ে আসবে।তারপর কারো পজিটিভ আসলে সেফ হোমে পাঠানো হবে তাদের।মানুষ সাথে অযথা পথে না বেড়ায় সে দিকে লক্ষ্য রেখেই উদ্যোগ।

পাশাপাশি সকল মানুষকে বেশি বেশি করে টেস্ট করতে এগিয়ে আসার বার্তা দিয়েছেন মানিকচক ব্লক স্বাস্থ্য আধিকারিক ডক্টর হেম নারায়ণ ঝা।তিনি জানান, লকডাউনে সবাইকে বাড়িতে থাকতে নির্দেশ রয়েছে ।যারা বেরিয়ে পড়েছেন তাদের কে টেস্ট করা হচ্ছে। সকল মানুষ এগিয়ে আসুক টেস্ট করতে ।করোনা থেকে জয় করতে সকলের সহযোগিতায় প্রয়োজন।

প্রশাসনের লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here