বাবরি-রায়:কি জানেন?

0
1195

নিজস্ব প্রতিনিধি (মৌটুসি রায়ঃ বাবরি-ধ্বংস মামলায় বেকসুর খালাস লালকৃষ্ণ আডবাণী, মুরলী মনোহর জোশী, উমা ভারতী সহ সকল অভিযুক্ত। আজ বিশেষ সিবিআই আদালতের বিচারক রায় ঘোষণা করতে গিয়ে জানান, ঘটনা পূর্ব-পরিকল্পিত ছিল না। এদিনের রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে যাওয়া হবে বলে জানিয়েছে মুসলিম পার্সোনাল ল বোর্ড।



বিচারক জানান, অভিযুক্তদের বিরুদ্ধে জোরাল সাক্ষ্য বলে কিছু নেই। বাবরি ধ্বংসের ভিডিও ছবি বিকৃত করা হয়েছে বলেও জানিয়ে দেন বিচারক। তিনি বলেন, ‘যে ছবি তোলা হয়েছে, তার নেগেটিভ নেই সিবিআই-এর কাছে।’

বিচারক জানান, অশোক সিঙ্ঘল সহ অন্যান্য সংঘ পরিবারের সদস্যরা সেদিন বাঁচাতে গিয়েছিলেন। মসজিদের ভিতর রামলালার মূর্তি ছিল। তাই তাঁরা মসজিদ বাঁচাতে চাইছিলেন।

আদালত আরও জানিয়েছে, স্থানীয় গোয়েন্দা রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল যে, ৬ ডিসেম্বর যে কোনও ধরনের অনভিপ্রেত ঘটনা ঘটতে পারে। কিন্তু, সেই আশঙ্কাকে কেউ গুরুত্ব দেয়নি।

এই রায়ের পরই, কোর্ট জুড়ে শুরু হয় জয় শ্রীরাম ধ্বনি। প্রতিক্রিয়া জানাতে গিয়ে মুরলী মনোহর জোশী জানান, ন্যায় মিলল। তিনি বলেন, এটা ঐতিহাসিক সিদ্ধান্ত। এই রায় প্রমাণ করল যে ৬ ডিসেম্বর কোনও ষড়যন্ত্র হয়নি। আমাদের অভিযান কোনও ষড়যন্ত্র ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here