রাম মন্দিরের টাকা চুরি !

0
2372

নিজস্ব প্রতিবেদন (পল্লবী সান্যাল) ১০.০৯.২০২০ : অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য তৈরি শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ব্যাক অ্যাকাউন্ট থেকে উধাও কয়েক লক্ষ টাকা। নেপথ্য বড়সড় এক জালিয়াতির গল্প।

পুলিশ সূত্রে খবর, ব্যাঙ্কে খোঁজ খবর নিয়ে জানা গিয়ছে যে চেক ক্লোন করে ওই টাকাটা তোলা হয়ছে। দুটি চেকের সাহায্যে প্রথমে আড়াই লক্ষ ও দ্বিতীয়বারে ৩ লক্ষ টাকা তুলে নেওয়া হয়। ইতিমধ্যেই রাম মন্দির ট্রাস্টের সম্পাদক চম্পট রাই অভিযুক্ত অজ্ঞাত পরিচয়ের ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করছেন।

মন্দিরের জন্য নির্মিত ট্রাস্ট সূত্রে পুলিশ জানতে পেরেছে, অরিজিনাল চেক দুটো কমিটির কাছেই রয়েছে। ঘটনা প্রথম জানা যায় বুধবার বিকেলে। যখন ট্রাস্টের সম্পাদকের কাছে ব্যাঙ্কের তরফে একটি ভিরিফিকেশন কল আসে। ফোনকলে তাঁকে জানানো হয় যে মন্দিরের অ্যাকাউন্ট থেকে ৯ লক্ষ ৮৬ হাজার টাকা তোলা হচ্ছে। তখনই নড়ে টনক।

মন্দির তৈরির টাকা লখনউয়ের দুটি ব্যাঙ্কে রাখা হয়েছিল। এর আগে দুটি লেনদেনের বিষয়ে ব্যাঙ্ক জানায়, সেপ্টেম্বরের ১ ও ৩ তারিখ আড়াই লাখ ও সাড়ে তিন লাখ টাকা তোলা হয়েছিল। এই ঘটনায় ব্যাঙ্ক কর্তৃপক্ষের কোনও গাফিলতি রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। যেহেতু চেক নম্বর গ্রাহক আর ব্যাঙ্ক কর্তৃপক্ষ ছাড়া আর কারও জানার কথা নয় সেক্ষেত্রে কোনও ব্যাঙ্ক কর্মী এই কাণ্ডের সঙ্গে জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। যে চেক দুটি ক্লোন করা হয়েছে তাতে ট্রাস্টের সম্পাদকের সই ছিল। টাকা ট্রান্সফার করা হয়েছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here