বিরোধীদের উদ্দেশ্যে প্রশ্নবান অমিত শাহের

0
206

বিরোধীদের উদ্দেশ্যে প্রশ্নবান অমিত শাহের

নিজস্ব সংবাদদাতা(সঞ্চিতা গাঙ্গুলী), ২২/০৫/২০১৯

২৩ শে মে  লোকসভা নির্বাচনের ফল ঘোষণা । ইতিমধ্যেই ইভিএম-ভিভিপ্যাট গণনা প্রক্রিয়া নিয়ে আপত্তি তুলেছিল ২২টি বিরোধী দল, যদিও কমিশনের তরফ থেকে খারিজ হয়ে গিয়েছে বিরোধীদের দাবি । এই পরিপ্রেক্ষিতেই এবার বিরোধীপক্ষকে একহাত নিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ।বিরোধীদের উদ্দেশ্যে ছুড়লেন কিছু প্রশ্ন ।

প্রশ্ন ১ঃ ইভিএমের বিশ্বাসযোগ্যতা নিয়ে যে দলগুলি আপত্তি করছে তাঁদের বেশিরভাগই ইভিএমের সাহায্যে নির্বাচন জেতেনি। সেক্ষেত্রে ইভিএমকে বিশ্বাস না করলে নির্বাচনে জেতার জন্য তাঁদের কাছে অন্য কী ফর্মূলা ছিল?

প্রশ্ন ২ঃ ৩ টিরও বেশি জনস্বার্থ মামলার বিচার করেই ভোটপ্রক্রিয়া নিয়ে চূড়ান্ত সায় দিয়েছিল দেশের শীর্ষ আদালত। প্রতিটি বিধানসভা কেন্দ্রেও ভিভিপ্যাট গণনা করা হবে; তাহলে সুপ্রিম কোর্টের রায়কে প্রশ্ন করা হচ্ছে কেন?

প্রশ্ন ৩ঃ গণনার ঠিক ২ দিন আগেই ভোটপ্রক্রিয়া পরিবর্তনের দাবি সংবিধান বিরোধী দাবি কারণ প্রতিটি দলের মত ছাড়া এই সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।

প্রশ্ন ৪ঃ ৬ দফা ভোটগ্রহণের পর ইভিএম নিয়ে বিরোধীদের মধ্যে সমস্যার সূত্রপাত হয়েছে, বুথ ফেরত সমীক্ষার পর তা আরও তীব্র হয়েছে । বুথ ফেরত সমীক্ষা শুধুমাত্র ভোটারদের মতের ভিত্তিতে তৈরি হয় সেক্ষেত্রে এক্সিট পোল নিয়ে ইভিএমকে প্রশ্ন কেন করছেন বিরোধীরা?

প্রশ্ন ৫ঃ ইভিএম-ভিভিপ্যাট নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ইতিবাচক কিন্তু তা মেনে নিতে বিরোধীদের সমস্যা কোথায় ?

প্রশ্ন৬ ঃ তাঁদের পক্ষে ফলাফলের ইঙ্গিত না থাকলেই বিরোধীপক্ষ হিংসার প্রসঙ্গ উস্কে দিচ্ছে কিন্তু তাঁরা কাকে টার্গেট করতে চাইছে, প্রশ্ন শাহের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here