অনুশীলন ম্যাচের সুযোগ নিচ্ছেনা বাংলাদেশ

0
217

অনুশীলন ম্যাচের সুযোগ নিচ্ছেনা বাংলাদেশ

নিজস্ব সাংবাদদাতা(সায়ন্তনী বড়াল), ২১/৫/১৯

বাংলাদেশ মাত্রই ছয়-ছয়বারের ব্যর্থতার পর প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জিতে আত্মবিশ্বাস নিয়েই যাচ্ছে বিশ্বকাপে। তাই আইসিসির দেওয়া সুযোগও তারা নিচ্ছে না।কয়েকদিন আগে ছিল ঐচ্ছিক অনুশীলন।লিস্টারের গ্রেস রোড ক্লাবের সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন থেকে স্বস্তির হাওয়া বয়ে গেছে বাংলাদেশ শিবিরে। সেখানে যে মুশফিকুর রহিমের সঙ্গে কোনো জড়তা ছাড়াই ব্যাটিং করতে দেখা গেছে সাকিব আল হাসানকে। পিঠের চোটে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলতে না পারা এই অলরাউন্ডারের সুস্থতার নিশ্চয়তাই ছিল ওই অনুশীলন। এখন অবশ্য পুরো দলেরই অনুশীলন ছিল একই জায়গায়। দলের সঙ্গে এদিনও ঘাম ঝরিয়েছেন সাকিব।

বেশ ফুরফুরে মেজাজে থাকা দলে হুট করে কোনো পরিবর্তনের দমকা হাওয়াও বয়ে যাচ্ছে না। যেমনটি বয়ে গেছে পাকিস্তান দলের ওপর দিয়ে। টানা ব্যর্থতার মধ্যে বিশ্বকাপে ভালো কিছু করার লক্ষ্যেই দলে পরিবর্তন এনেছে পাকিস্তান। হারের পর হার দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারার পার্শ্বপ্রতিক্রিয়ায় ১৫ জনের চূড়ান্ত স্কোয়াডে পরিবর্তন আসাও ছিল অবধারিত। অবশেষে হয়েছে সেটিই। জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলীর জায়গায় নেওয়া হয়েছে দুই পেসার ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির এবং ব্যাটসম্যান আসিফ আলীকে।

আইসিসি ২৩ মের আগে যখন-তখন দলে পরিবর্তন আনার সুযোগ উন্মুক্ত রেখেছিল সব দলের জন্যই। কোনো কারণ দেখানো ছাড়াই এই সময়ে খেলোয়াড় বদলের সুযোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। ত্রিদেশীয় সিরিজের সময় বাংলাদেশেরও একই সুযোগ নেওয়ার আলোচনা থাকলেও এখন সেখান থেকে সরে এসেছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here